স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার মান বাড়াতে হবে: সালমান এফ রহমান

63

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ২০৪১ সালে হবে স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রথমে শিক্ষার মান বাড়াতে হবে। পৃথিবীতে যে ভাবে প্রযুক্তির মান বাড়ছে কাজেই প্রতিযোগিতার বাজারে টিকতে হলে সেই ভাবে আমাদেরকে তৈরী করতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ঢাকার নবাবগঞ্জে নবাবগঞ্জ সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত শিক্ষার মানোন্নয়নে শিক্ষক সমাবেশে মতবিনিময় সভায়   প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

শিক্ষকদের উদ্দেশ্যে সালমান এফ রহমান বলেন, আপনাদের পেশা হচ্ছে একটি মহান পেশা। জাতিকে মানুষ করার জন্য শিক্ষকরা পরিশ্রম করে যাচ্ছেন। আপনারা যদি ভাল শিক্ষা দান করেন তা হলে ভবিষ্যতে ওরা ভাল মানুষ হবে। আপনারাই হচ্ছেন ভাল নাগরিক গড়ার কারিগড়।

এমপি বলেন, বাংলাদেশ এখন আর্ন্তজাতিক ভাবে স্বীকৃত একটি উন্নয়নের রোল মডেল।  ইতোমধ্যে  প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। সেই জন্য আমাদের সকলের সহযোগিতা করা দরকার। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

অন্য খবর  করোনা চিকিৎসায় সালমান এফ রহমানের বেক্সিমকো ফার্মা

এর আগে সকালে এমপি নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করণ প্রকল্পের  উদ্বোধন ও ৫টি কমিউনিটি ক্লিনিক স্থাপন উদ্বোধন করেন ও  হাসপাতালে অনুষ্ঠিতব্য সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা সিভিল সার্জন, ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন খান, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহম্মেদ ঝিলু, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পনিরুজ্জামান তরুন, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম, সার্কেল এএসপি আশরাফুল আলম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত, সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদার সহ আরো অনেকে।

আপনার মতামত দিন