সালমান এফ রহমানের অর্থায়নে নারীদের সেলাই প্রশিক্ষণ কার্যক্রম

93
সালমান এফ রহমানের অর্থায়নে নারীদের সেলাই প্রশিক্ষণ কার্যক্রম শুরু

দোহার (ঢাকা) প্রতিনিধি: প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি’র ব্যক্তিগত অর্থায়নে নারীদের সেলাই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। গত শনিবার দোহারে তার বাবার নামে প্রতিষ্ঠিত ফজলুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে এ কার্যক্রম শুরু হয়। নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ শেষে সবাইকে সেলাই মেশিন প্রদান করা হবে।

এ সময় ফাউন্ডেশনের মহাসচিব আব্দুর রউফ জানান, দোহার ও নবাবগঞ্জ উপজেলার নারীদের শুধু সেলাই প্রশিক্ষণই নয় তাদের ব্লক-বাটিকের কাজের প্রশিক্ষণ হাতে-কলমে শেখানো হবে। বিগত ২৭ বছর ধরে সালমান এফ রহমানের প্রতিষ্ঠিত এ ফজলুর রহমান ফাউন্ডেশন নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টিসহ সামাজিক, মানবিক ও বিভিন্ন দুর্যোগে সহায়তা কার্যক্রম চালিয়ে আসছে। মহাসচিব আব্দুর রউফ আরও জানান, সেলাই মেশিনের মাধ্যমে তারা কিছুটা হলেও উপকৃত হয় এবং নিজেদের পায়ে দাঁড়ানোর কিছুটা সুযোগ পায়।

সেলাই মেশিন প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে আমরা ৫০০-৭০০ কর্মী তৈরি করতে চাই এবং তারা নিজেদের পরিবারের কাজ করবে, পাড়া প্রতিবেশীদের কাজ করবে। মা বোনরা যাতে আত্মনির্ভরশীল হতে পারে সেই লক্ষ্যেই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এই কাজটা রাজনৈতিক নয় উল্লেখ করে তিনি জানান, এই কাজটা প্রতিটি এলাকার মানুষের জন্য এবং তিনি প্রত্যেকটা মানুষেরই এমপি। যারা তাকে ভোট দিয়েছেন তিনি তাদের যেমন এমপি, যারা তাকে ভোট দেননি তিনি তাদেরও এমপি। দোহার নবাবগঞ্জ এলাকার ৭ লাখ মানুষের মনে প্রাণে মিশে আছেন দোহার-নবাবগঞ্জ ঢাকা-১ আসনের এই এমপি।

অন্য খবর  দোহারের বিদায়ী ইউএনও এর সাথে নিউজ৩৯ এর বিদায়ী সাক্ষাৎ

 

 

আপনার মতামত দিন