সাধারণ বীমা করপোরেশনে বড় নিয়োগ, পদ ১৭৮

16

প্রকাশ: ২৫ জুন ২০২৩, ১০: ৩০
অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান সাধারণ বীমা করপোরেশন একাধিক শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে পাঁচ ক্যাটাগরির পদে ৯ম থেকে ১৪তম গ্রেডে ১৭৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।
• ১. পদের নাম: সহকারী ম্যানেজার
পদসংখ্যা: ৭৮
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছরের দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) ডিগ্রি/সমমানের ডিগ্রি। কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের ফলাফল গ্রহণযোগ্য হবে না। তবে অর্থনীতি, গণিত, পরিসংখ্যান, ব্যবস্থাপনা, প্রশাসন ও বাণিজ্য (ফিন্যান্স, মার্কেটিং, হিসাববিজ্ঞান, ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স, ব্যবসায় প্রশাসন) ডিগ্রিধারী এবং কম্পিউটারে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
• ২. পদের নাম: সহকারী ম্যানেজার (প্রকৌশলী)/সহকারী প্রকৌশলী
পদসংখ্যা: ৪
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল/ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি বা সমমানের ডিগ্রি। কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের ফলাফল গ্রহণযোগ্য হবে না।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
• ৩. পদের নাম: জুনিয়র অফিসার
পদসংখ্যা: ৬৭
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি। কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের ফলাফল গ্রহণযোগ্য হবে না। কম্পিউটারে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

অন্য খবর  নিয়োগ বিজ্ঞপ্তি: তালুকদার ইলেকট্রনিক্স বাজারে জরুরি ভিত্তিতে ম্যানেজার নিয়োগ

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন চাকরি, পদ ৬৪

• ৪. পদের নাম: জুনিয়র অফিসার (প্রকৌশলী)
পদসংখ্যা: ৬
যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে সিভিল/ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা বা সমমানের ডিগ্রি। কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের ফলাফল গ্রহণযোগ্য হবে না।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)
• ৫. পদের নাম: উচ্চমান সহকারী
পদসংখ্যা: ২৩
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি। কম্পিউটারে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: ১ থেকে ৪ নম্বর পদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। ৫ নম্বর পদে ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, চাঁদপুর, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাঙামাটি, পাবনা, নওগাঁ, নাটোর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, খুলনা, যশোর, ঝিনাইদহ, নড়াইল, বাগেরহাট, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ঝালকাঠি, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বিএসটিআইয়ে ১৩-২০তম গ্রেডে চাকরি, পদ ৪২

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধা/প্রতিবন্ধী কোটায় আবেদনকৃত প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর।
আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।
আবেদন ফি
অনলাইনে আবেদন করার অনূর্ধ্ব ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ৬০০ টাকা; ৩ ও ৪ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ৫ নম্বর পদের জন্য ২০০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

অন্য খবর  নিউজ৩৯.নেট-এ নবীন সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ

আবেদনের সময়সীমা: ৫ থেকে ২৫ জুলাই ২০২৩, সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

আপনার মতামত দিন