শিক্ষকরাই আগামীদিনের ভবিষ্যৎ: সালমান এফ রহমান

30

দোহার (ঢাকা) প্রতিনিধি: “নির্বাচন চলে এসেছে। এই মাসেই তফসিল ঘোষণা হবে এবং ফেব্রুয়ারী প্রথম সপ্তাহেই জাতীয় নির্বাচন হবে। আমি ওয়াসিনটন ডিসিতে গিয়েছিলাম তাদের সাথে কথা বলেছি তারা বলেছে তারা একটি অবাধ সুষ্ঠু শান্তি পূর্ণ নির্বাচন চায় তখন আমি তাদেরকে বলেছি যে আপনার আমার সাথে একমত হবে যে সরকার পরিবর্তন করতে হলে নির্বাচনের মাধ্যমে পরিবর্তন করতে হবে। তখন তারা আমার সাথে একমত প্রকাশ করেছে।”

বিএনপির উদ্দেশ্য তিনি বলেন,” তারা বলেছিলেন যে ২৮ অক্টোবরের পর সরকার আর থাকবে না কিন্তু আমি সকালে উঠে দেখি সরকার আছে। তারপর তারা বললো যে ৩ তারিখ থাকবে না আজকে ৪ তারিখ সরকার এখনো আছে। তাই এই সমস্থ ভুয়াকথা বলে জনগণকে ভিল বুঝিয়ে কোন লাভ হবে না ভোটে আসেন। জ্বালাও পোড়াও করে বিএনপি কখনোই জনসমর্থন পাবে না। ক্ষমতায় আসতে হলে নির্বাচনে আসুন। জনগণ যদি আপনাদেরকে সমর্থন করে ভোট দেয় তবেই আপনারা ক্ষমতায় আসতে পারবেন। পুলিশ ও সাধারণ মানুষদের উপর জুলুম অত্যাচার করে ক্ষমতায় আসা যায় না।”

তিনি শিক্ষকদের উদ্দেশ্য বলেন, আপনারা যারা শিক্ষক আছেন তারাই হচ্ছে আগামীদিনের আমাদের ও বাংলাদেশের ভবিষ্যৎ কারণ আপনারাই ভাল শিক্ষাদান করনে ভাল মানুষ তেরী করেন। আর এ জন্য এখন আমাদের জোড় দিতে হবে শিক্ষার মানের দিকে। তাই আমাদের ছোট থেকেই ধর্মীয় শিক্ষার দিতে হবে যাতে ভল মানুষ হিসেবে গড়ে উঠে আমাদের জাতি।

অন্য খবর  নবাবগঞ্জে ইউপি প্রার্থীদের সাথে প্রশাসনের মতবিনিময়

তিনি স্বাস্থ্য খাতের উদ্দেশ্য বলেন, উন্নয়নের রোল মডেল হিসেবে আমরা আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি পেয়েছি। আর এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি দুটি খ্যাতকে গুরুত্ব দিয়েছে একটি স্বাস্থ্য অন্যটি শিক্ষা। আমাদের বাংলাদেশীরা ভাল চিৎসার জন্য বিভিন্ন রাষ্ট্রে যায়। সেই চিন্তা করে আমরা আমাদের দেশে ভাল মানের হাসপাতাল তৈরী করেছি যাতে আমাদের আর চিৎসার জন্য বিদেশে না যেতে হয়।

তিনি আরও বলেন, গ্যাসের প্রকল্প পাশ হয়েছে। আগামীতে দোহার নবাবগঞ্জেও পাইপ লাইনের গ্যাস চলে আসবে বলে মন্তব্য করেছেন দোহার নবাবগঞ্জ (ঢাকা-১) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

শনিবার (৪অক্টোবর) ঢাকার দোহার উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার মানোন্নয়নে শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্ত্যবে তিনি এ সব কথা বলেন। দোহার উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দোহার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশের আলম, দোহার সার্কেলের এএসপি আশরাফুল আলম, ওসি মোস্তফা কামাল সহ উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকা গন। অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে শিক্ষকদের মাঝে গাছের চারা ও পুরষ্কার বিতরণ করেন সালমান এফ রহমান।

অন্য খবর  দোহারের কুসুমহাটি ইউনিয়নের চার গ্রামে ডাকাত-আতঙ্ক

 

আপনার মতামত দিন