লটাখোলায় খালে খেলা করতে নেমে দুই শিশু নিখোঁজ

4512
ভাই এর লাশ উদ্ধার; বোন নিখোজ

ঢাকার দোহারের চর লটাখোলা সাহেবখালী খালে গোসল করতে নেমে বর্ষা আক্তার (৯) ও আরাফাত হোসেন (১০) নামে দুই শিশু নিখোঁজ রয়েছে। সম্পর্কে তারা চাচাতো ভাইবোন। ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। আজ বুধবার দুপুরে উপজেলার চর-লটাখোলা এলাকার ভাঙা ব্রিজসংলগ্ন এলাকার খালে নিখোঁজ হয় তারা।

স্থানীয় সূত্রে জানা যায়, বর্ষা, আরাফাত এবং জিহাদ নামের একই পরিবারের তিন চাচাতো ভাইবোন আজ বুধবার দুপুর ২টার দিকে বাড়ির পাশে চর-লটাখোলা ভাঙা  ব্রিজের খালের ঘাটে দাদির সঙ্গে গোসল করতে নামে। এ সময় নদীর তীব্র স্রোতে বর্ষা ও আরাফাত তলিয়ে যায়। তবে জিহাদ পানি থেকে উপরে উঠতে সক্ষম হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় শিশুদের উদ্ধারের চেষ্টা চালায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল-আমীন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম তদারকি করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল-আমীন জানান, ঢাকা থেকে দমকল বাহিনীর ডুবুরিরা রওনা হয়েছেন। ঘটনাস্থলে পৌঁছেই তারা উদ্ধার কাজ শুরু করবেন।

বর্ষা ও আরাফাত দুইজনই তানশীরুল ইসলাম ক্যাডেট মাদ্রাসার তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। বর্ষা চর-লটাখোলা গ্রামের আব্দুস সোবহানের মেয়ে ও আরাফাত আব্দুস সালামের ছেলে বলে জানা গেছে।

আপডেট: নিখোঁজের ৪ ঘন্টা পরে আরাফাত নামের (৯) নামের এক শিশুর মরদেহ উদ্ধার ও বর্ষাকে উদ্ধারের জন্য চেষ্টা চলছে।

আপনার মতামত দিন