রাজধানীর পূর্বাচলে বাণিজ্যমেলা উদ্বোধন

9
রাজধানীর পূর্বাচলে বাণিজ্যমেলা উদ্বোধন

রাজধানীর পূর্বাচলে আজ বসছে দেশের পণ্য প্রদর্শনীর সবচেয়ে বড় আয়োজন ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। মাসব্যাপী মেলার এবারের আয়োজনে ব্যবসায়ীদের স্টল ও দর্শনার্থীদের প্রবেশমূল্য দুটিই বাড়ছে। বাণিজ্যমেলার স্থায়ী এই প্রাঙ্গণে তৃতীয়বার দেশবিদেশের ক্রেতা-ব্যবসায়ীরা মিলিত হচ্ছেন।

আজ সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবেশন সেন্টারে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২৪ (ডিআইটিএফ) উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এবার বাণিজ্যমেলার প্রবেশ টিকিট মূল্য গতবারের চেয়ে ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর শিশুদের টিকিটের মূল্য ২০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা। এবার বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টলের সংখ্যা ৩৫১টি। এছাড়া দুই হলে ১৭৪টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি সিঙ্গাপুর, তুরস্ক, হংকং, ইরান, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া ব্যবসায়ীরা মেলায় নিজেদের পণ্য বিক্রি ও প্রদর্শন করবেন। একই সঙ্গে থাকছে রেস্তোরাঁ, মসজিদ, ব্যাংক, এটিএম বুথ, শিশু পার্ক এবং মা ও শিশুকেন্দ্র।

অন্য খবর  সড়কে শৃঙ্খলা আনতে অভিযান, ২৮ মামলায় জরিমানা সোয়া লাখ টাকা

এ বছর বাড়ানো হয়েছে বাসের সার্ভিস রুট। ফার্মগেট থেকে মেলা পর্যন্ত দর্শনার্থীদের নিয়ে যাতায়াত করবে বিআরটিসি পরিবহণ।

আপনার মতামত দিন