রমজানে পণ্যের দাম বাড়বে না

7
রমজানে পণ্যের দাম বাড়বে না

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বিদেশিদের কাছে নির্বাচন খুব গ্রহণযোগ্য হয়েছে। সবাই আমাদের অভিনন্দন জানিয়েছেন। কিছুদিন আগে প্রত্যেকটা দেশের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে অভিনন্দন জানিয়েছেন। উনাদের নিজের রাষ্ট্র প্রধানদের অভিনন্দনের চিঠি প্রধানমন্ত্রীকে পৌঁছে দিয়েছেন। নির্বাচনের আগে অনেক গুজব ছিল- নির্বাচন হবে না। তফসিল ঘোষণার পর এ সরকার থাকবে না। প্রমাণ হয়েছে  এগুলো মিথ্যা ও ভুয়া। সংবিধান অনুযায়ী একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আমাদের সরকার চলে এসেছে। গতকাল দুপুর ১টার দিকে সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের নগদীপুর গ্রামে দিরাইবাসীর আয়োজনে অনুষ্ঠিত নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, এখন আমাদের প্রথম কাজ হলো- ‘অর্থনীতি’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে জায়গায় নিয়ে এসেছেন সেই গ্রোথটা আমাদের ধরে রাখতে হবে।

কোভিড, ইউক্রেন ও গাজা যুদ্ধের কারণে আমাদের অর্থনীতিতে যে চ্যালেঞ্জগুলো এসেছে সেগুলো মোকাবিলা করতে হবে। কিছু সংস্কারের কথা আমি বলেছি। সেগুলো করা হবে। ইনশাআল্লাহ আমাদের অর্থনীতিটাকে আমরা এগিয়ে নিয়ে যেতে পারবো প্রধানমন্ত্রীর নেতৃত্বে। অর্থনীতি ভালো চলছে। আমাদের অর্থনীতির সবচেয়ে বড় যে শক্তি আছে, সেটা হলো কৃষিখাত। কৃষিখাতে আমাদের বারবার বাম্পার ফলন আসছে।

অন্য খবর  দোহারে যুবলীগের নির্বাচনী প্রচারনা র‌্যালী,পথসভা ও প্রচারপত্র বিতরণ

তিনি আরও বলেন, রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে সব ব্যবস্থা নেয়া হয়েছে। ভারত থেকে ডাল, তেল, পিয়াজ আনতে দুই দেশের বাণিজ্য মন্ত্রীদের আলোচনা হয়েছে। রমজানের আগে ভারত আমাদের পণ্য দিবে। এ ছাড়া টিসিবি এবং বেসরকারি খাতেও পণ্য আমদানি হয়েছে। রমজানে পণ্যের সংকট কিংবা দাম বাড়বে না।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন এমপি, শফিউল আলম চৌধুরী নাদেল এমপি, হাবিবুর রহমান এমপি, ফেরদৌস আহমেদ এমপি, বৃটিশ এমপি পল স্টুয়ার্ট স্কালি, বীরেন্দ্র কুমার শর্মা, নিল অ্যালন জন কোয়েল, এন্ড্রু হাওয়ার্ড ওয়েস্টম, সুনামগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল প্রমুখ।

আপনার মতামত দিন