যুব সমাজকে মাদকমুক্ত রাখতে খেলাধুলার চর্চা বাড়াতে হবে: সালমা ইসলাম

441
যুব সমাজকে মাদকমুক্ত রাখতে খেলাধুলার চর্চা বাড়াতে হবে: সালমা ইসলাম

“মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে হলে খেলাধুলা ও বিনোদনের মাধ্যমে তাদের উজ্জীবিত করতে হবে। তাহলেই সামাজিক শৃংখলা বজায় থাকবে এবং অপরাধ প্রবণতা কমে আসবে।“ মঙ্গলবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের চুড়াইন তারিনীবামা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে এ কথা বলেন।

বেলা ১১টায় সালমা ইসলাম বিদ্যালয়ে পৌঁছলে তাকে ফুলের পাপড়ি ছিটিয়ে উষ্ণ অভ্যর্থনা জানায় শিক্ষার্থীরা। পরে তাকে খেলার মাঠে নিয়ে যাওয়া হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও বিদ্যালয়ের সভাপতি আবদুল বাতেন মিয়া। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সেলিম খান, শিক্ষানুরাগী বদিউজ্জামান, সাইফুল ইসলাম ও মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোড়ল।

সালমা ইসলাম বলেন, ‘চুড়াইন আমার নিজস্ব এলাকা। তাই মন চায়, বারবার ফিরে আসি এ অঞ্চলের মানুষের কাছে। দোহার-নবাবগঞ্জের মানুষের চাওয়া-পাওয়া পূরণ করতে পারলে আমি নিজেও আনন্দবোধ করি। মা-মাটি মানুষের ভালোবাসা যেন আমাকে আঁকড়ে ধরে আছে- এমনটাই উপলব্ধি আমার। তাই সকাল-সন্ধ্যা আর রাত নেই, যখনই দোহার-নবাবগঞ্জে কোনো সাধারণ থেকে অতি সাধারণ মানুষ আমাকে ডাকে আমি সেখানে সাড়া দিতে ব্যাকুল থাকি।’

অন্য খবর  নবাবগঞ্জে ৬০০ ইয়াবাসহ যুবসংহতির সভাপতি আটক

এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নের আশ্বাস দেন। সালমা ইসলাম এ সময় তার ব্যক্তিগত তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা অনুদান দেন। তিনি আরও বলেন, বর্তমান সময়ে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা পেতে সমাজের সব দায়িত্বশীল মানুষকে ভূমিকা পালন করতে হবে। সেই সঙ্গে যুব সমাজের সুন্দর ভবিষ্যৎ গড়তে শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সুস্থ বিনোদনচর্চার অভ্যাস করতে হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক অরুণ চন্দ্র মণ্ডল, লীনা দাস, মোশারফ হোসেন, অভিভাবক সদস্য আনোয়ার হোসেন মোড়ল, আবদুল বাতেন, মো. সেলিম মিয়া, জাতীয় পার্টির নেতা জুয়েল আহমেদ, শিল্পী ইসলাম, সামসুল ইসলাম, মো. সেলিম, জানে আলম মেম্বার, মো. জসীম উদ্দিন, ছাত্রলীগ নেতা এসএম সাইফুল ইসলাম, ছাত্র সমাজের ইফতিয়াজ মাসুদ, ইমরান হোসেন নাহিদ, মো. শাহিন প্রমুখ।

Comments

comments