ম্যাক্সওয়েলের তাণ্ডবে লণ্ডভণ্ড রেকর্ডবুক

34
ম্যাক্সওয়েলের তাণ্ডবে লণ্ডভণ্ড রেকর্ডবুক

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে গতকাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয় আফগানিস্তান-অস্ট্রেলিয়া। দুই দলের লড়াইয়ে অসিরাই ছিল অনেক এগিয়ে। কিন্তু মাঠে নেমে আফগানরা দুর্দান্ত এক লড়াই উপহার দিল। ব্যাট হাতে তারা ২৯১ রান করার পর বল হাতেও ঝড় তুলল। অস্ট্রেলিয়া ৯১ রানে ৭ উইকেট হারানোর পর ম্যাক্সওয়েল একাই দলকে জেতালেন। তিনি ১২৮ বলে ২০১ রান করে চলতি বিশ্বকাপে প্রথম ডাবল সেঞ্চুরি করেন। প্যাট কামিন্সকে সঙ্গী করে দলকে ৩ উইকেটে জয় উপহার দিয়ে তৃতীয় দল হিসাবে অস্ট্রেলিয়াকে সেমিফাইনালে নিয়ে গেলেন।

এক ম্যাচেই যেন রেকর্ডবুক লণ্ডভণ্ড করে দিয়েছেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপ ইতিহাসে অস্ট্রেলিয়ার এটিই সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। তাছাড়া মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামেও এটি সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

বিশ্বকাপে আফগানদের বিপক্ষে ১০টি ছক্কা হাঁকিয়েছেন ম্যাক্সওয়েলে। বিশ্বকাপে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা মারার তালিকায় তিনি পঞ্চম স্থানে রয়েছেন। ১৭টি ছক্কা হাঁকিয়ে মরগান রয়েছেন সবার ওপরে।

সবচেয়ে কম বলে ওয়ানডে ডাবল সেঞ্চুরির তালিকায় ম্যাক্সওয়েল দ্বিতীয় স্থানে। ১২৮ বলে তিনি ডাবল সেঞ্চুরি করেন। ১২৬ বলে ডাবল সেঞ্চুরি করে সবার ওপরে ইশান কিশান।

অন্য খবর  করোনা-বিরতির পর শুরু হল লা লিগা

বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। এর আগে ২৩৭ রান করেছিলেন মার্টিন গাপটিল ও ২১৫ রান করেছিলেন ক্রিস গেইল।

রান তাড়া করায় ওয়ানডেতে এটিই সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ফখর জামান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯৩ রানের ইনিংস খেলে এক নম্বরে ছিলেন। তাছাড়া এটিই অস্ট্রেলিয়ার কোনো ব্যাটারের সর্বোচ্চ ওয়ানডে ইনিংস।

আপনার মতামত দিন