মালয়েশিয়ায় মানবপাচার, ১২ বাংলাদেশিসহ আটক ৩৩

14
মালয়েশিয়ায় মানবপাচার, ১২ বাংলাদেশিসহ আটক ৩৩

মালয়েশিয়ায় মানবপাচার সিন্ডিকেটের স্থানীয় দুই নাগরিকসহ ৩৩ জনকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। আটকদের মধ্যে রয়েছেন ১২ বাংলাদেশি। শনিবার দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে বলা হয়- সোমবার কেলান্তানের কুবাং কেরিয়ান এবং লেম্বা সিরেহ কোটা ভারুতে একটি বিশেষ অভিযানে মোটরসাইকেল বা ‘রাইডার’ গ্যাং ব্যবহার করে অবৈধ পথে অভিবাসী মানব পাচার সিন্ডিকেটের সদস্যদের আটক করা হয়।

বিশেষ অভিযানের মাধ্যমে, দুইজন স্থানীয় পুরুষ এবং ২০ থেকে ৫০ বছর বয়সী ৩৩ জন অবৈধ অভিবাসীকে (পাটি) আটক করা হয়।  তাদের মধ্যে ১১ জন থাই, ৭ মিয়ানমার, ১২ বাংলাদেশি, ২ ভারতীয় এবং একজন ইন্দোনেশিয়ার নাগরিক।

অভিবাসন মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিওিতে কেলান্টান স্টেট ইমিগ্রেশন বর্ডার ইন্টেলিজেন্স ইউনিটের সঙ্গে হেডকোয়াটার্সের ইন্টেলিজেন্স এবং স্পেশাল অপারেশন বিভাগের স্পেশাল টেকটিক্যাল টিমের (পাসটাক) ১৯ সদস্যের অপারেশন টিম সীমান্তে একটি অবৈধ ঘাঁটি দিয়ে পাচারকারীরা অভিবাসীদের দেশে প্রবেশ করার সময় তাদের আটক করা হয়।

এ সময় অপারেশন টিম একটি ট্রানজিট হাউসে অভিযান চালিয়ে চার বাংলাদেশিকে আটক করতে সক্ষম হয়। এছাড়াও একজন থাই নারী এবং দুই ভারতীয় পুরুষ যারা একটি ট্রান্সপোর্টার গাড়িতে পালানোর সময় তাদের আটক করা হয়েছে।

আপনার মতামত দিন