মহাসড়ক অবরোধ করা দণ্ডনীয় অপরাধ: স্বরাষ্ট্রমন্ত্রী

27
মহাসড়ক অবরোধ করা দণ্ডনীয় অপরাধ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জননিরাপত্তা বিঘ্নিত না হলে বিএনপির সমাবেশ করতে কোনো বাধা-নিষেধ নেই। কিন্তু মহাসড়কে যান চলাচল বন্ধ কিংবা অবরোধ করা আইনত দণ্ডনীয় অপরাধ।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার বারবার বিএনপিকে বলছে- ‘আপনাদের সহযোগিতা চাই, আপনারা ভাঙচুর করবেন না।’ তাদের কোনো সমাবেশ, আন্দোলন, পদযাত্রায় বাধা দেওয়া হয়নি। বরং নিয়মতান্ত্রিকভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে বলা হয়েছে। কিন্তু বিএনপি জনদুর্ভোগ সৃষ্টি, ভাঙচুর, অগ্নিসংযোগ করেই চলেছে। এভাবে চললে তো দেশের স্বার্থে আমাদের নিরাপত্তাবাহিনীকে সক্রিয় হতেই হবে।

তিনি আরো বলেন, বিএনপি ২০১৩-১৪ ও ১৫ সালে অগ্নিসংযোগের মাধ্যমে ঢাকাকে বিচ্ছিন্ন করার অপচেষ্টা করেছিল। নিরীহ মানুষকে অগ্নিদগ্ধ থেকে শুরু করে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। গতকালও আমরা (২৯ জুলাই) একই প্রচেষ্টা দেখেছি। তারা অবস্থান কর্মসূচি বাদ দিয়ে রাস্তা, রাজপথে এসে ভাঙচুর শুরু করেছে। বিএনপি আইনবিরোধী কার্যকলাপ করেছে। সেজন্য প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, রাজনৈতিক দলগুলো নিয়মতান্ত্রিকভাবে কর্মসূচি পালন করলে আমাদের কোনো বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ সৃষ্টি করলে সরকার আইনি ব্যবস্থা নেবেই। দেশ ও জনগণের স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষায় এক চুলও ছাড় নেই।

অন্য খবর  মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের ঝামেলা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

 

আপনার মতামত দিন