ভালো মানুষ ও ভালো জাতি গড়তে ছোট থেকেই ধর্মীয় শিক্ষা দিতে হবে: সালমান এফ রহমান এমপি

68

ঢাকা -১ সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান শিক্ষকদের উদ্দেশ্য বলেন, আপনারা শিক্ষকরাই, আগামীদিনের আমাদের ও বাংলাদেশের ভবিষ্যৎ। কারণ ভালো মানুষ তৈরী করেন। আর এ জন্য এখন আমাদের জোড় দিতে হবে শিক্ষার মানের দিকে। শিক্ষা হবে ভবিষ্যত নির্ভর। তাই আমাদের ছোট থেকেই ধর্মীয় শিক্ষা দিতে হবে যেন ভালো মানুষ হিসেবে গড়ে উঠে আমাদের জাতি। এসময় দোহার নবাবগঞ্জ উপজেলায় পাব্লিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জোর দেন তিনি।

তিনি বলেন, নির্বাচন চলে এসেছে। এই মাসেই তফসিল ঘোষণা হবে এবং জানুয়ারীর প্রথম সপ্তাহেই জাতীয় নির্বাচন হবে। গত সপ্তাহের দিকে আমি ওয়াসিংটন ডিসিতে গিয়েছিলাম, তাদের সাথে কথা বলেছি। তারা বলেছে, তারা একটি অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়। তখন আমি তাদেরকে বলেছি যে, আমাদের নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণই হবে।

শনিবার (৪ অক্টোবর) দোহার উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে “শিক্ষার মানোন্নয়নে শিক্ষক সমাবেশে” প্রধান অতিথির বক্তব্যে তিনি এইসব কথা বলেন। পুনরায় নির্বাচিত হয়ে, দোহার ও নবাবগঞ্জ উপজেলার শিক্ষকদের বিভিন্ন চাহিদার ব্যাপারে আশ্বস্থ করেন। এসময় শিক্ষিকা ইঞ্জিনিয়ার ফারহানা ইসলাম আরিফার চাহিদার জবাবে তিনি দোহারে একটি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

অন্য খবর  দোহারে চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপি কার্যক্রম শুরু

বিএনপিকে উদ্দেশ্য করে সালমান এফ রহমান বলেন,” তারা বলেছিলেন যে ২৮ অক্টোবরের পর সরকার আর থাকবে না। কিন্তু ২৯ তারিখ, আমি সকালে উঠে দেখি যে সরকার আছে। তারপর তারা বললো যে ৩ তারিখ থাকবে না, আজকে ৪ তারিখ সরকার এখনো আছে। তাই এই সমস্থ ভুয়াকথা বলে জনগণকে ভুল বুঝিয়ে,কোন লাভ হবে না। ভোটে আসেন। জ্বালাও পোড়াও করে বিএনপি কখনোই জনসমর্থন পাবে না। ক্ষমতায় আসতে হলে নির্বাচনে আসুন। জনগণ যদি আপনাদেরকে সমর্থন করে ভোট দেয় তবেই আপনারা ক্ষমতায় আসতে পারবেন। পুলিশ ও সাধারণ মানুষদের উপর জুলুম অত্যাচার করে ক্ষমতায় আসা যায় না।”

তিনি স্বাস্থ্য খাতের উদ্দেশ্য বলেন, উন্নয়নের রোল মডেল হিসেবে আমরা আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি পেয়েছি। আর এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি দুটি খ্যাতকে গুরুত্ব দিয়েছে একটি স্বাস্থ্য অন্যটি শিক্ষা। আমাদের বাংলাদেশীরা ভাল চিৎসার জন্য বিভিন্ন রাষ্ট্রে যায়। সেই চিন্তা করে আমরা আমাদের দেশে ভাল মানের হাসপাতাল তৈরী করেছি, যাতে আমাদের আর চিৎসার জন্য বিদেশে না যেতে হয়।

অন্য খবর  দোহারে সেভেন ষ্টার ক্লাবের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

তিনি আরও বলেন, গ্যাসের প্রকল্প পাশ হয়েছে। আগামীতে দোহার নবাবগঞ্জেও পাইপ লাইনের গ্যাস চলে আসবে বলে মন্তব্য করেছেন দোহার নবাবগঞ্জ (ঢাকা-১) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

দোহার উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দোহার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশের আলম, দোহার সার্কেলের এএসপি আশরাফুল আলম, ওসি মোস্তফা কামাল সহ উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাগন।
অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা ও পুরষ্কার বিতরণ করেন সালমান এফ রহমান।

আপনার মতামত দিন