বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ভালো করতে চায় যুক্তরাষ্ট্র: সালমান এফ রহমান

5

যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ভালো করতে চায় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

মঙ্গলবার (১৪ মে) রাতে গুলশানে ঢাকা সফররত মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সঙ্গে নৈশভোজ শেষে তিনি এ কথা জানান।

সালমান এফ রহমান বলেন, র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা ইস্যু ও বঙ্গবন্ধুর পলাতক খুনিকে দেশে ফেরাতে আলোচনা হয়েছে। সম্পর্ক জোরদারের পাশাপাশি জলবায়ু পরিবর্তন ইস্যুসহ অনেক খাতে একসঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র।

লু এর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ভালো করতে চায়। বাংলাদেশও যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক জোরদার করতে চায়।

ভূ-রাজনৈতিক ইস্যুতে চীন নিয়ে কোন আলোচনা হয়নি বলে জানিয়েছেন সালমান এফ রহমান। এছাড়া ফিলিস্তিন প্রসঙ্গে কথা হয়েছে জানিয়েছে তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রও ফিলিস্তিন ইস্যুতে স্থায়ী সমাধান চায়।

রোহিঙ্গা ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্র সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে বলেও জানান সালমান এফ রহমান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দুই দফা ডোনাল্ড লু’র সফর অভ্যন্তরীণ রাজনীতির আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল। পরিবর্তিত প্রেক্ষাপটে নির্বাচনের চার মাস পর ফের ঢাকায় এলেন লু।

অন্য খবর  শিশুদের ‘সারপ্রাইজ গিফট’ নিজ হাতে তুলে দিলেন সালমান এফ রহমান

আপনার মতামত দিন