বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাংলাদেশ নামক একটি দেশ পেয়েছিঃ নিজামুল হক নাসিম

48

ঢাকা জেলার দোহার উপজেলায় ‘৭১ এর গণহত্যা, ১৫ ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) জয়পাড়া বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজ অডিটরিয়ামে বেলা ১২ টা সময় এ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল সবুজের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুল ইসলাম জিন্নাহর সঞ্চালনায়, এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও আপিল বিভাগ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ নিজামুল হক নাসিম বলেন,১৫ আগস্ট নির্মম ভাবে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। আদালতে বঙ্গবন্ধুর খুনিদের বিচার কার্য চলমান। কিন্তু দেশের আনাচে কানাচে বঙ্গবন্ধুর খুনিরা এখনো অন্তরালে রয়েছে। আমরা আজ পৃথিবীর কাছে বাঙালি হিসেবে পরিচয় দিচ্ছি এর পুরো কৃতিত্ব বঙ্গবন্ধুর। তিনি জন্মে ছিলেন বিধায় বাংলাদেশ নামক একটি দেশ পেয়েছি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনের বিচার হয়েছে কিন্তু হত্যার বিচার হয়নি। হত্যার বিচার তখনই হবে যখন বঙ্গবন্ধুর হত্যার ষড়যন্ত্রকারীদেও যখন বিচারের আওতায় আনা হবে।

অন্য খবর  দোহার উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর উদ্বোধন

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম।

সভায় আরো উপস্থিত ছিলেন,দোহার থানা অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল, যুদ্ধকালীন ও উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রজ্বব আলী মোল্লা, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা করম আলী, দোহার থানা (তদন্ত) কর্মকর্তা আজাহারুল হক, বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ কুলছুম বেগম, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠাতা মহাসচিব সেহ্লী পারভীন, সাঈদা সুলতানা, আওয়ামী লীগের সাবেক নেতা আবুল বাশার মৃধা, গোলাম মোস্তফা, সাজ্জাদ হোসেন সুরুজ প্রমুখ।

মন্তব্য