ফ্রান্স আওয়ামীলীগের নতুন কমিটিঃ সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক দোহারের

268

সম্প্রতি ফ্রান্স আওয়ামী লীগের নতুন কমিটি গঠিত হয়েছে। ফ্রান্স আওয়ামী লীগের এই কমিটিতে সভাপতি হিসাবে দায়িত্ব পেয়েছেন বেনজির আহমেদ সেলিম ও সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পেয়েছেন মহসিন উদ্দিন খান লিটন। এই কমিটিতে সাধারন সম্পাদক ও দপ্তর সম্পাদক দুইজনই ঢাকার দোহারের সন্তান।

সাধারণ সম্পাদক পদে দোহারের মহসিন উদ্দিন খান লিটন ঢাকার দোহারের লটাখোলার আওয়ামী পরিবারের সন্তান। ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি দোহারের এই কৃতি সন্তানের।

অপর দিকে ফ্রান্স আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদে আসাদুজজামান সুমন দোহারের নারিশা ইউনিয়নের মেঘুলা গ্রামের সন্তান। তার পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক তার রাজনৈতিক জীবনের শুরু থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত। সেই হিসাবে পিতার পদাঙ্ক অনুসরন করে আসাদুজ্জামান সুমন ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত। মালিকান্দা স্কুল এন্ড কলেজ থেকে ১৯৯৯ সালে এসএসসি পাশ করেন এবং  ২০০১ সালে ধানমন্ডি আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করেন। সেই সময় থেকেই ছাত্রলীগের বিভিন্ন প্রোগ্রামে তার ছিল সরব উপস্থিতি।

২০০২ সালে নারিশা ইউনিয়নের ছাত্রলীগের কমিটিতে তিনি কার্যকরি সদস্য হিসাবে নির্বাচিত হন। ২০০৫ সালে ফ্রান্সে পারি জমান এই আওয়ামী লীগ নেতা। সেই সময় থেকেই ফ্রান্স আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রমে সক্রিয় উপস্থিতি ছিল এই আওয়ামী লীগ নেতার।

অন্য খবর  রাজনৈতিক প্রতিশ্রুতির আড়ালে হারিয়ে যাচ্ছে পদ্মাতীরের মানুষের চোখের জল

Comments

comments