প্রধানমন্ত্রীর নির্দেশেই সারা দেশে বই উৎসবঃ আব্দুল মান্নান খান

 

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশেই আজ বছরের প্রথম দিনে সারা দেশের শিক্ষার্থীদের হাতে পৌছে যাচ্ছে বই। ফলে বছরের প্রথম দিন থেকেই শিক্ষার্থীরা প্রস্তুতি নিতে পারছে। আর এই শিক্ষার্থীরা আগামীতে দেশকে নেতৃত্ব দিবে, দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশে পরিনত করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খান।   সোমবার দুপুর আড়াইটায় দোহার উপজেলার জয়পাড়া মডেল উচ্চ বিদ্যালয়ে কোমলমতী শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার সময় তিনি এই কথা বলেন।

সারা দেশের মতো বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার যে প্রতিশ্রুতি আওয়ামী লীগ সরকারের ছিল তার ধারাবাহিকতায় প্রতি বছরের মতো এই বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয় শিক্ষা প্রতিষ্ঠানপগুলো। দোহারের জয়পাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কুলের ম্যানেজিং বোর্ডের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান খান।   নতুন বই বিতরনে প-রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আব্দুল মান্নান খান বলেন শেখ হাসিনার অতুলনীয় নেতৃত্বের কারনে বাংলাদেশ আজ বিশ্বের সামনে মাথা উচু করে দাড়িয়েছে। দেশ উন্নয়নের পথ্যে, সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। এই ধারা তিনি কোমলমতী শিক্ষার্থীদের ধরে রাখতে বলেন। একই সাথে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সহায়ক হিসাবে নিজেদের প্রস্তুত করে তুলতে আহবান জানান।

অন্য খবর  পুলিশের বিশেষ অভিযানে দোহার-নবাবগঞ্জে গ্রেপ্তার ১৫

তিনি আরো বলেন, শুধু নিজেদের জন্য ভাবলে হবে না, দেশের জন্য ভাবতে হবে, মানুষের জন্য ভাবতে হবে। একজন কৃষক যেমন দেশকে এগিয়ে নিতে সাহায্য করে একজন ডাক্তারও সেই ভাবে দেশকে এগিয়ে নিতে সাহায্য করে। তাই সবাইকে এবং সব পেশাকে সম্মান করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এই বই বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাজ্জাদ হোসেন সুরুজ, সুরুজ আলম সুরুজ, বিদ্যালয়ের সদস্য মহিউদ্দিন, রাশেদ চোকদারসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

Comments

comments