পদ্মা কলেজে অ্যাক্যাডেমিক সভা ও বৃক্ষ রোপণ

16

গাজী নাদিম মাহমুদ,শেখ শামিম, স্টাফ রিপোর্টার, news39.net: বৃহস্পতিবার পদ্মা সরকারি কলেজে অ্যাক্যাডেমিক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। একই সাথে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন পদ্মা সরকারি কলেজের সভাপতি এবং দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ নাঈম। পরে তার সভাপতিত্বে এবং কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জালাল হোসেনের পরিচালনায় কমিটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

দ্রুততম সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অনুমোদনের পরে কলেজ কিভাবে পরিচালিত হবে এবং শিক্ষার্থীদের ক্ষতি কিভাবে পূরণ হবে; সেসব বিষয়ে আলোচনা হয়। একই সাথে কলেজের প্রশাসনিক কার্যক্রম গতিশীল ও মসৃণ করার জন্য বাজেট কমিটি এবং ফিন্যান্স কমিটি গঠন করা হয়। কলেজের সামগ্রিক কার্যক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফএম ফিরোজ মাহমুদ নাঈম সন্তোষ প্রকাশ করেন। একইসাথে একাডেমিক কার্যক্রম আরো গতিশীল করার জন্য সকলকে প্রয়োজনীয় দিক- নির্দেশনা প্রদান করেন।

একাডেমি কমিটির সভা শেষে, ফিরোজ মাহমুদ নাঈম কলেজ প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন।

এই ব্যাপারে কলেজ অধ্যক্ষ জালাল হোসেন জানান, ঢাকা দক্ষিণের শ্রেষ্ঠ কলেজ হিসেবে পদ্মা কলেজের সুনাম রয়েছে। এছাড়া,শিক্ষা কার্যক্রমেও ইতঃমধ্যে ঢাকা দক্ষিণে পদ্মা কলেজ তার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। পদ্মা কলেজের সভাপতি ও উপজেলা নিবার্হী কর্মকর্তা ফিরোজ মাহমুদ নাঈম কলেজের কার্যক্রমকে আরো গতিশীল এবং অন্যান্য উন্নত করার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন এবং সরকারের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে কলেজ প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন।

অন্য খবর  দোহারে লকডাউন ও স্বাস্থবিধি না মানায় অর্থদন্ড 

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সরকারি পদ্মা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মুজাহিদুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান তফিজ উদ্দিন, প্রভাষক মো. আলমগীর হোসেন, মাসুদ রানা, সকল বিভাগের অধ্যাপকবৃন্দ, প্রভাষকবৃন্দ, পদ্মা সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপসহ আরও অনেকে।

মন্তব্য