নবাবগঞ্জে নৌকা বাইচ অনুষ্ঠিত

1863
নবাবগঞ্জে নৌকা বাইচ অনুষ্ঠিত

শনিবার বিকালে উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ইছামতি নদীর গোল্লা থেকে হাসনাবাদ পর্যন্ত  ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নদীর দুই পাড়ে উপচেপড়া দর্শক। নৌকা নিয়ে নদীতেও মানুষের সরব উপস্থিতি। কোনো কোনো নৌকায় উচ্চ শব্দে গান। মাঝির হাঁক হেঁইয়ো-রে হেঁইয়ো। দর্শকদের হর্ষধ্বনি আর হাততালি সব-ই যেন ঈদ আনন্দের জন্য প্রস্তুত ছিল।

বাইচে নবাবগঞ্জ, দোহার, মানিকগঞ্জের হরিরামপুর, সিংগাইর ও পাশ্ববর্তী মুন্সিগঞ্জ জেলার ১০টি নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়। নৌকাবাইচ বিকেল সাড়ে ৪টা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৬টায় শেষ হয়। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার ছিল একটি মোটরসাইকেল, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পুরস্কার ছিল ফ্রিজ। তাছাড়া ১০টি টেলিভিশনসহ বিভিন্ন পুরস্কার দেয়া হয়।

সিকদার মুক্তার হোসেন খৈমদ্দিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন। বিশেষ অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, প্রেসক্লাব সভাপতি মো. ইব্রাহীম খলিল, ইউপি চেয়ারম্যান আলিমুর রহমান খান পিয়ারা, তুহিনুর রহমান, আমহাদ হোসেন আজাদ, রিপন মোল্লা, আওয়ামী লীগ নেতা আমিনুর রহমান রশিদ, জালাল উদ্দিন রুমি,  ঢাকা জেলা ছাত্রলীগ সভাপতি ইকরামুল নবি ইমু, উপজেলা সভাপতি এসএম সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রনি প্রমুখ।

আপনার মতামত দিন