নবাবগঞ্জসহ শতভাগ মাদকমুক্ত হবে ১৪ উপজেলা

262
নবাবগঞ্জ

মাদকের ভয়াবহ আগ্রাসন রোধে প্রধানমন্ত্রীর কার্যালয় অনুমোদিত অ্যাকশন প্ল্যান অনুযায়ী পাইলট প্রকল্প হিসেবে সব বিভাগ থেকে একটি করে উপজেলাকে শতভাগ মাদকমুক্ত করার লক্ষ্যে প্রাথমিকভাবে ১৪টি উপজেলাকে নির্বাচিত করা হয়েছে। ঢাকার নবাবগঞ্জ উপজেলাসহ সারা দেশের ১৪টি উপজেলা নিয়ে এই পাইলট প্রকল্প শুরু হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়, প্রধানমন্ত্রীর কার্যালয় অনুমোদিত অ্যাকশন প্ল্যান অনুযায়ী মাদকমুক্ত উপজেলা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সব বিভাগীয় কমিশনার থেকে এসব উপজেলাকে নির্বাচিত করা হয়েছে। সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়েছে।

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো চিঠি অনুযায়ী নির্বাচিত উপজেলাগুলো হলো- ঢাকা বিভাগের নবাবগঞ্জ উপজেলা, চট্টগ্রাম বিভাগের নোয়াখালী জেলার কবিরহাট উপজেলা, রাজশাহী বিভাগের পাবনা জেলার আটঘরিয়া উপজেলা, খুলনা বিভাগের নড়াইল (লোহাগড়া, কালিয়া, নড়াইল সদর) ও মাগুরা জেলার সব উপজেলা (মাগুরা সদর, শ্রীপুর, মুহাম্মদপুর ও শালিখা), বরিশাল বিভাগের ঝালকাঠি জেলার ঝালকাঠি সদর উপজেলা, সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলা, রংপুর বিভাগের ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদর উপজেলা এবং ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলার নকলা উপজেলাকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

অন্য খবর  নবাবগঞ্জে বিভিন্ন দাবীতে নবাবগঞ্জ উন্নয়ন সংস্থার মানববন্ধন

মন্ত্রিপরিষদ বিভাগের চিঠিতে জানানো হয়েছে, মাদকের ভয়াবহ আগ্রাসন রোধে প্রণীত অ্যাকশন প্ল্যান অনুযায়ী পাইলট প্রকল্প হিসেবে সব বিভাগ থেকে প্রাথমিকভাবে নির্বাচিত উপজেলাগুলোকে মাদকমুক্ত করার লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে সমন্বিত উদ্যোগ ও সক্রিয় অংশগ্রহণ নিশ্চিতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আপনার মতামত দিন