দেশ গড়তে নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস পড়তে হবে – নির্মল রঞ্জন গুহ, স্বাধীনতার মাসে বই বিতরনকালে

487
দোহার-নবাবগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের বই বিতরন

৭ মার্চকে সামনে রেখে দোহার-নবাবগঞ্জের মাধ্যমিক স্কুল ও স্কুলের ছাত্রছাত্রীদের মাঝে বই বিতরন করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এই সময় ছাত্র-ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭মার্চ-এর ভাষন ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী সহ অন্যান্য বিভিন্ন বই বিতরণ করা হয়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ-এর উদ্দোগ্যে স্বাধীনতার মাস মার্চ ব্যাপী এই বই বিতরণ চলবে বলে জানা গেছে।

চিত্রঃ বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়, নয়াবাড়ী। 

দোহার-নবাবগঞ্জে ছাত্রছাত্রীদের মাঝে বাংলাদেশের স্বাধীনতা ইতিহাস সম্পর্কে সচেতন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন মূলক কাজ ও বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস নিয়ে লেখা বিভিন্ন বই বিতরন করা হয়। এই সময় বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ-এর সিনিয়র সহ-সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ ও ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ-এর সভাপতি  মাহাবুব বেপারী।  এই সময় আরো উপস্থিত ছিলেন  দোহার-নবাবগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ও ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।

চিত্রঃ বান্দুরা হলিক্রশ উচ্চ বিদ্যালয়।

এসময় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ-এর সিনিয়র সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস প্রতিটি প্রজন্মকে জানানো একজন রাজনীতিবীদের পবিত্র দায়িত্ব। বঙ্গবন্ধুর জীবনী প্রত্যেক শিক্ষার্থীকে জানতে হবে, তাহলে তারা নিজকে গড়তে পারবে, জাতিকে নেতৃত্ব দিতে পারবে । আজ উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ, সেই গতি ও ধারাকে অব্যহত রাখতে হলে সবাইকে এই জাতির ইতিহাস পড়তে হবে, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বিভিন্ন বই পড় তে হবে।

অন্য খবর  দোহারে নিউজ৩৯ এর নতুন শাখা অফিসের উদ্বোধন

চিত্রঃ বারুয়াখালী উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ।

আপনার মতামত দিন