দোহার উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর উদ্বোধন

70

ঢাকার দোহার উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর উদ্বোধন করা হয়েছে। সারাদেশের ন্যায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)” এর সহযোগিতায় এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, ডেইরী খামার প্রকল্পের উন্নয়ন, পোল্ট্রি খামার উন্নয়নের মাধ্যমে বেকারত্ব দূরকরণসহ প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

শনিবার (৫ জুন) বেলা ১১টায় উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে দিনব্যাপী এ প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

এসময় তিনি বলেন, মহামারি করোনার সংকটময় মুহূর্তে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দোহার উপজেলায় এ পর্যন্ত প্রায় ২ হাজারেরও বেশি খামারীকে প্রণোদনা দেওয়া হয়েছে। অত্যন্ত সময় উপযোগী সহযোগিতা যা আপনাদেরকে উৎসাহ দিয়েছে। আওয়ামীলীগ সরকার মনেপ্রাণে বিশ্বাস করে বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ এবং কৃষক ভাইয়েরা দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কৃষির অগ্রতির কারণে বিশেষ একটি গুরুত্বপূর্ণ স্থানে আমরা অবস্থান করছি। আপনারা জানেন, বাংলাদেশের মাথাপিছু আয় বর্তমানে ২২’শ ডলারেরও বেশি। বাংলাদেশ এখন ভারত-পাকিস্তানের চেয়েও এগিয়ে আছে। আর এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব ও সময় উপযোগী সিদ্ধান্তের কারণে।

তিনি আরো বলেন, দোহারে একটি ল্যাব,ঔষধ ও রিন আর দাবি উঠেছে এ বিষয় গুলো আমি আমাদের সাংসদ সালমান এফ রহমান এর কাছে জানাবো এবং আশা করি আপনাদের এই দাবি অতি তাড়াতাড়ি পূরণ হবে।

দোহার উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- দোহার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের কর্মকর্তা শামীমা নাহার, ভেটেরিনারি সার্জন শামীম, উপজেলা পোল্ট্রি খামার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাফিস চৌধুরী, জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল খালেক প্রমুখ।

আপনার মতামত দিন