দোহারে শুদ্ধাচার কর্মশালা অনুষ্ঠিত

32

ঢাকার দোহারে” সোনার বাংলা গড়ার প্রত্যয়” এ অধিকার গড়ার লক্ষ্যে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২৩ সুশাসন প্রতিষ্ঠার নির্মিত অংশীজনের অংশগ্রহণের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) সকাল ১০ টা দিকে দোহার উপজেলার সভা কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে যুগ্ম সচিব মোমেনা খাতুন বলেন,
একটা সুশাসনের অন্তরায় অন্যতম দুর্নীতি, দুর্নীতি বাইরে আরো অনেক বিষয় রয়েছে। যা মানুষের মধ্যে দেখা যায়। শুদ্ধাচার সম্পর্কে আমাদের সকলকে জানতে হবে। এটি ২০১৩ সাল থেকে আমরা পরিচিতি পাই। একটি প্রকল্প হাতে নিলে সে প্রকল্পের বরাদ্দ কত ? প্রকল্পটি বাস্তবায়ন করতে কত দিন সময় লাগবে ? কে করছে? এ বিষয় গুলি আমাদের শুদ্ধাচারের মধ্যে নিয়ে আসতে হবে।আমরা প্রায় মিডিয়ার মধ্যে দেখে থাকি যে এক একটি প্রকল্পের মধ্যে রডের বদলে বাঁশ দিয়ে দেয় ।
এর মধ্যে আমরা বুঝতে পারি তার শুদ্ধাচারের অভাব রয়েছে। আমরা এ থেকে সকলে যেন প্রতিকার পেতে পারি সেভাবে প্রকল্প হাতে নিয়ে কাজ করব।

প্রধান অতিথির বক্তব্যে আলমগীর হোসেন বলেন, আমরা যারা চেয়ারম্যান ও মেম্বার ফিল্ডে কাজ করি আমাদের সবসময় সততা ও নৈতিক ভাবে কাজ করতে হবে। আমাদের দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে এই বিষয় সম্পর্কে মাথায় রাখতে হবে। আমাদের উপজেলায় মূলত সরকারের যা কিছু অনুদান এই ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে আসে সেগুলি আমরা সুন্দর ও সুষ্ঠভাবে বন্টন করবো।

অন্য খবর  খালেদা জিয়ার মুক্তির দাবিতে দোহারে ছাত্রদলের মিছিল

এ সময় দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন। মূল প্রবন্ধ উপস্থাপন হিসেবে উপস্থিত ছিলেন দূযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোমেনা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মুস্তাফিজুর রহমান,দোহার উপজেলার ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বারসহ আরো অনেকে।

মন্তব্য