দোহারে রাত ১০টার পর উচ্চশব্দে সাউন্ড বা মাইক নয় – উপজেলা প্রশাসন

167

এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে ঢাকা দোহার উপজেলায় রাত ১০ টার পর উচ্চ স্বরে গান ও মাইক বাজানো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। ‘মাইকের উচ্চ শব্দের কারণে চলমান এসএসসি পরীক্ষার প্রস্তুতি ব্যাহত হচ্ছে’ প্রশাসনের কাছে এক অভিভাবকের দেওয়া অভিযোগের ভিত্তিতে দোহার উপজেলার নির্বাহী কর্মকর্তা এ এফএম ফিরোজ মাহমুদ এ নির্দেশ দেন।

গতকাল বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাত ১০ঃ৩০ মিনিটে এক লিখিত বার্তায় জানানো হয়, দোহার উপজেলায় রাত ১০ টার পর গানবাজনা, উচ্চ স্বরে ডেকসেট ও মাইক বাজানো যাবে না। এই নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দোহারে বিভিন্ন স্থানে অনেক রাত পর্যন্ত মাইক বা ডেকসেট বাজানো হয়। এমন অবস্থায় পরীক্ষার সমস্যা হচ্ছে বলে দোহারে বিভিন্ন স্থান থেকে লোকজন জানিয়েছে।
এরই পরিপ্রেক্ষিতে দোহার উপজেলা প্রশাসন এই নির্দেশনা জারি করেন।

এবিষয়ে দোহার উপজেলায় নির্বাহী কর্মকর্তা এ এফএম ফিরোজ মাহমুদ জানান, আপনারা অবগত আছেন এসএসসি পরীক্ষা চলমান এবং তার পরপরই এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে, যেখানে আপনাদেরই সন্তানেরা অংশগ্রহণ করছে এবং করবে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, অনেকেই উচ্চ ভলিউমে সাউন্ড বক্স বাজানোর মাধ্যমে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করছেন, যা প্রচলিত আইন অনুযায়ী যেমন দন্ডনীয় অপরাধ তেমনি আপনাদের সন্তান এবং বৃদ্ধ মা-বাবাসহ রোগীদের জন্য খুবই ক্ষতিকর। এধরনের কর্মকান্ড থেকে সকলকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো, অন্যথায় আপনাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি আরো জানান, পাশাপাশি অনুরোধ জান্নাচ্ছি সংশ্লিষ্ট এলাকার নাগরিক, নেতৃবৃন্দ এবং সুধীজনকে, এধরণের কর্মকান্ড রোধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য।এ ধরণের কর্মকান্ড বন্ধে প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা করুনঃ
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট,দোহারঃ ০১৯৩৩৪৪৪০৫৭
অফিসার ইনচার্জ দোহার থানাঃ ০১৩২০০৮৯৫৩৩

অন্য খবর  বর্দ্ধনপাড়ায় বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

মন্তব্য