দোহারে যানজট নিরসনে প্রশাসনের অভিযান

118
দোহারে যানজট নিরসনে প্রশাসনের অভিযান পারবে কী মুক্ত করতে যানজট?

দোহার(ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহার পৌরসভার প্রাণকেন্দ্র জয়পাড়া বাজারে যানজট নিরসনে ও ফুটপাথ দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার দুপুরে এ অভিযানে নেতৃত্ব দেন দোহার পৌরসভার নির্বাহী প্রকৌশলী এম,এম মামুনুর রশিদ। অভিযানে সহায়তা করেন দোহার থানা পুলিশ। এসময় দোহারের করমআলীর মোড় হতে জয়পাড়া বাজার হয়ে থানার মোড় পর্যন্ত রাস্তার দুপাশে ফুটপাট দখলমুক্ত করা হয়। এসময় দখলকারীদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান, দোহারে প্রাণ কেন্দ্র হল জয়পাড়া বাজার এ বাজারে কমবেশি সবাই আসে কেনাকাটা করতে। আমরা দেখেছি দির্ঘদীন ধরে এই বাজারের ফুটপাত দখল করে রেখেছে অস্থায়ী ব্যবসায়ীরা। অভিযান পরিচালনা করলে সাময়িক যানজট মুক্ত থাকে তারপর আবার যে অবস্থা সে অবস্থায় ফিরে আসে। তাছাড়া দোকানে সামনে যে দোকান গুলো বসে তারা মাসিক একটা টাকা দেয় পিছনে দোকানদারদের এ জন্যও যানজট কমছে না। এছাড়াও রয়েছে যত্রতত্র পার্কিং।

এবিষয়ে পৌরসভার নির্বাহী প্রকৌশলী এম,এম মামুনুর রশিদ বলেন, দীর্ঘদিন ধরে রাস্তার দুপাশে ফুটপাথ দখল করে আছে কিছু ব্যবসায়ীরা। আমরা আজ অভিযান পরিচালনা করে রাস্তার ফুটপাত দখলমুক্ত করেছি। যানজট নিরসনে অভিযান অব্যাহত থাকবে। অভিযানে দোহার থানার এসআই সাইফুল ইসলামসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জের একুশে ব্লাড ডোনারস্ ক্লাব: মানবতার কল্যাণে রক্তদান

 

 

 

 

 

আপনার মতামত দিন