দোহারে যমুনা গ্রুপের শীতবস্ত্র বিতরণ

621

“পদ্মার করাল গ্রাসে বানভাসি ও ভিটামাটিহারা অসহায়, বঞ্চিত, অতিদরিদ্র ও দুস্থদের মাঝে সামান্য শীতবস্ত্র দিতে পেরে আমি আনন্দিত ও মুগ্ধ হয়েছি সমাজের ছিন্নমূল ও অসহায়দের পাশে দাড়িয়ে সেবা করাই আমার মূল লক্ষ্য। আমি মানুষের দোড়গোড়ায় এসে সেবা ও কর্মের বিনিময় মানুষের ভালবাসা পেয়ে বেঁচে থাকতে চাই।” গতকাল মঙ্গলবার ঢাকা জেলার দোহার উপজেলার অসহায় ও শীর্তাতদের মাঝে যমুনা গ্রুপের অর্থায়নে ও সহযোগীতায়, জাতীয় পার্টির অন্যতম প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম হতদরিদ্র নারী ও পুরুষ শীর্তাতদের মাঝে কম্বল বিতরণকালে কথা বলেন।

তিনি দোহার উপজেলার সকাল ৯টা রাইপাড়া ইউনিয়ন হতে ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার অতিদরিদ্র ও দুস্থদের মাঝে দোহার-নবাবগঞ্জ উপজেলার জাতীয় পার্টির নেতাকর্মী নিয়ে প্রায় ২ হাজার কম্বল বিতরণ করেন। 

এদিন প্রত্যেকটি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের জাতীয় পার্টির নেতাকর্মীদের উপস্থিতিতে শিলাকোঠা বাজার, চর মাহমুদপুর, চরলটাখোলা, বিলাশপুর প্রভাতী ক্যাডেট স্কুল, দোহার থানা সংলগ্ন মানবাধিকার অফিস, ও চৈতাবাতর কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়েসহ বিভিন্ন এলাকায় শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

শীতবস্ত্র বিতরণকালে অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেন, “কনকনে শীত, শৈত্যপ্রবাহ, তীব্র শীতের সীমাহীন কষ্ট লাঘবে দরিদ্র, হতদরিদ্র মানুষের পাশে দাড়াতে পেরে আনন্দিত। প্রতিটি বিত্তবান মানুষ অতিদূর্যোগ মুর্হুতে অসহায় মানুষের পাশে দাড়িয়ে সাহায্য সহযোগিতা করা উচিত। আমি সাধ্যানুযায়ী, প্রতি বছরের মত এবছরও আপনাদের পাশে দাড়িয়েছি।” দোহার-নবাবগঞ্জের অসহায় মানুষের পাশে থেকে, সামাজিক,অর্থনৈতিক, রাজনৈতিক ও জনকল্যাণমূলক কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

অন্য খবর  এবার নবাবগঞ্জে কিশোরীকে ধর্ষণের চেষ্টা, যুবক গ্রেপ্তার

তিনি আরও বলেন, “আপনাদের এলাকার কৃর্তি সন্তান, যমুনা গ্রুপের চেয়ারম্যান, দেশবরণ্য স্বনামধন্য বিশিষ্ট শিল্পপতি নুরুল ইসলাম বাবুল যেভাবে আপনাদের রাস্তাঘাট, স্কুল, কলেজ-মাদ্রাসাসহ অসহায় মানুষের পাশে দাড়িয়ে সাহায্য সহযোগিতা করে আসছেন। তেমনিভাবে আমিও তার সহধর্মিনী হয়ে এলাকার উন্নয়নের স্বার্থে জীবন বাজি রেখে কাজ করতে বদ্ধপরিকর।”

সকাল ১১টার সময় রাইপাড়া শীতবস্ত্র নিতে এসে মো. ইয়াকুব আলী (৯৩) কম্বল পেয়ে বলেন, “শীতে কম্বল পাইছি। আরতো আমাগো কেউ দেয় নাই। তাদের মনের আশা পূরণ করতে আল্লার কাছে দোহা করুম। এতশীত, কেউ আগাইয়া আহেনি। এতবড় লোক হওয়ার পরও ঢাহা হতে ম্যাডাম আমাগো জন্য কম্বল ও শীতের কাপড় নিয়া আইছে। তার মনটা বিরাট বড়। আগাগো এলাকার সবাইরে বলুম মহিলা ভোট নিতে আইলে আমিতো দিমু, তোরাও ভোট দিবি। আমি দোহা করি তার মনের আশা পুরণ করুক।”

এসময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলার জাতীয় পার্টির সদস্য সচিব শরফুদ্দিন আহম্মেদ শরীফ,ছাত্রসমাজের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক মো:মশিউর রহমান,দোহার উপজেলা যুগ্ম আহবায়ক ডা. আলাউদ্দিন-আল-আজাদ,আব্দুল আলীম, নবাবগঞ্জ থেকে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক খন্দকার নুরুল আনোয়ার বেলাল, জুয়েল আহম্মেদ, মো. শাহজাহান, শেখ মহসিন নিলু, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক মোল্লা, নজরুল ইসলাম রুবেল,মো. শাহীনসহ জাতীয় পার্টির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন