দোহারে দশ প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা

75

দোহার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ১০টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন খান। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে দোহার উপজেলার জয়পাড়া বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার জয়পাড়া বাজারে বিভিন্ন প্রতিষ্ঠানে অত্যাধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রয়, পণ্যের যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা, ব্যবসা প্রতিষ্ঠানের যথাযথ লাইসেন্স না থাকা, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার না করাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, কৃষি বিপণন আইন ও পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনের সংশ্লিষ্ট ধারায় ১০ টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন খান বলেন, অত্যাধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রয়, পণ্যের যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা, ব্যবসা প্রতিষ্ঠানের যথাযথ লাইসেন্স না থাকা, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার না করার অভিযোগে ১০ টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখা এবং ভোক্তা অধিকার সংরক্ষণে উপজেলার বিভিন্ন বাজারে নিয়মিত অভিযান ও বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে উৎসব মুখর পরিবেশে স্বাধীনতা দিবস পালিত

এ সময় অভিযানে পরিচালনাকালে দোহার থানা পুলিশ ও উপজেলা স্যানিটার ইন্সপেক্টর আনোয়ার হোসেন এতে সহযোগিতা’ করেন।

 

আপনার মতামত দিন