দোহারে ডেংগুতে চিকিৎসকের অকাল মৃত্যু

    428

    শরিফ হাসান: দোহারে ডেংগু আক্রান্ত হয়ে এক তরুণ সম্ভাবনাময়ী মেধাবী চিকিৎসকের মৃত্যু হয়েছে। তরুণ চিকিৎসকের নাম ডা:শরীফা বিনতে আবদুল আজিজ আখি। তার বয়স হয়েছিলো ২৮ বছর। তার পিতা দোহারের লটাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বনামধন্য প্রধানশিক্ষক আব্দুল আজিজ (আজিজ স্যার)। তিনি জয়পাড়া কলেজের পূর্বপ্বাশে উত্তর জয়পাড়া চৌধুরীপাড়ার বাসিন্দা। ২ ভাই-বোনের মধ্যে শরিফা ছিলো বড়। শুক্রবার জুমার নামাযের পর জয়পাড়া কলেজ মাঠে জানাযার নামায অনুষ্ঠিত হবে। সে এফসিপিএস ২পার্টের শিক্ষার্থী ছিলেন।

    জানা যায়, বেশ কয়েকদিন ধরে ডেংগু জ্বরে আক্রান্ত হয়ে ৪ দিন জয়পাড়ায় নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন শরীফা। কিন্তু শারীরিক পরিস্থিতির অবনতি হলে এবং প্লাটিলেট সংখ্যা কমতে থাকলে, তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে নেয়া হয়। সর্বশেষ শুক্রবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সার্পোটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এসময় তার প্লাটিলেট সংখ্যা ছিলো মাত্র ১০,০০০.

    শরিফা ২০১১ সালে বেগম আয়েশা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০১৩ সালে হলিক্রস কলেজ থেকে এইচএসসি এবং ২০১৮ সালে রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি নিয়মিত জয়পাড়ার মুক্তি ক্লিনিকে রোগী দেখতেন। ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী শরিফা ছিলেন বিনয়ী, ধার্মিক এবং অত্যন্ত পরোপকারী মনোভাবাপন্ন একজন মানুষ। সম্প্রতি পারিবারিকভাবে তার বিয়ের ব্যাপারেও কথা হচ্ছিল।

    অন্য খবর  সালমান এফ রহমানের পক্ষে মনোনয়ন জমা দিলেন আলমগির হোসেন

    পিতা ও মাতা তাদের একমাত্র কণ্যাকে হারিয়ে পাগলপ্রায়। শরিফার মৃত্যু কাদিয়েছে তার প্রতিটি শুভাকাঙ্ক্ষীকে। পারিবারিক অনুরোধে ও ধর্মীয় বিধান অনুসারে তার ছবি প্রদর্শিত করা হলো না।

    news39 পরিবার তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে। একইসাথে, ডেংগু মহামারীতে তার মৃত্যুকে শহীদী মৃত্যুর জন্য আল্লাহ সুবহানুতায়ালার নিকট দোয়া করছে এবং আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌসের অধিকারী করুন, আমীন।

    আপনার মতামত দিন