দোহারে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সচেতনতা কর্মশালা অনুষ্ঠিত

19
দোহারে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সচেতনতা কর্মশালা অনুষ্ঠিত

দোহার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলায় খাদ্য নিরাপত্তা, খাদ্য স্বাস্থ্যবিধি বিষয়ে সচেতনতামূলক প্রচারণা, অ্যানিমিয়া ও অপুষ্টি এবং স্বাস্থ্যকর বার্ধক্য সম্পর্কে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫-মে) সকাল সাড়ে ১০ টায় দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। লাইফস্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে খাদ্য নিরাপত্তা, খাদ্য স্বাস্থ্যবিধি বিষয়ে সচেতনতামূলক প্রচারণা,অ্যানিমিয়া ও অপুষ্টি এবং স্বাস্থ্যকর বার্ধক্য সম্পর্কে সচেতনতামূলক আলোচনা করা হয়। এই কর্মশালায় দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন সভাপতিত্ব করেন।

সিজারের ক্ষতির বিষয়ে বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলেন দোহার উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জসিম উদ্দীন। তিনি আরো বলেন আমরা চেষ্টা করতেছি যাতে আমাদের আর ঢাকায় চিকিৎসার জন্য না যেতে হয় সে জন্য আমরা Icu Ccu এর ব্যবস্থার জন্য আমাদের এমপি সালমান এফ রহমান স্যার এর সাথে কথা বলেছি।

এ সময় অন্য অন্য বক্তারা বলেন, খাদ্য সমস্যা জন্য আমাদের দেহের বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হয়। সেই সাথে রক্তের সল্পতায়ও ভুক্তে হয়।

অন্য খবর  দোহার প্রেসক্লাবের পক্ষ থেকে নতুন ইউএনও কে শুভেচ্ছা

এ সময় আরো উপস্থিত ছিলেন,ডাক্তার দিল খুশ জাহান, ডাক্তার শাহানা পারভীন, ডাক্তার নুসরাত জাহান তন্মী, দোহার উপজেলার সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো: আনোয়ার হোসেন, দোহার প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান, আজকের পত্রিকা দোহার উপজেলা প্রতিনিধি শরীফ হাসান, নিউজ৩৯ এর সোহেলসহ ইমাম, শিক্ষক প্রমুখ।

আপনার মতামত দিন