তরুণেরাই গড়বে স্মার্ট বাংলাদেশ: ইসলামাবাদ বিদ্যালয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলমগীর হোসেন

61

দোহার মালিকান্দা ইসলামাবাদ উচ্চ বিদ্যালয়ে ২০১৯, ২০২০ ও ২০২৩ সালের পুরস্কার ও ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২রা মার্চ) সকাল ১০টায় ইসলামাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূরে আলম সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন।

আলমগীর হোসেন বলেন, আমাদের আওয়ামী লীগ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ ঘোষণা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। প্রধানমন্ত্রী দক্ষতার সঙ্গে সেই সমালোচকদের জবাব দিয়েছেন। এটা সম্ভব হয়েছে একটানা ক্ষমতায় থেকে কাজ করে যাওয়ার কারণে। এখনকার স্লোগান ‘স্মার্ট বাংলাদেশ’। সেই লক্ষ্য বাস্তবায়নে প্রধানমন্ত্রী নিরলস কাজ করে যাচ্ছেন এবং সফলও হবেন ইনশাআল্লাহ। আর তরুণরাই গড়বে স্মার্ট বাংলাদেশ। আমাদের শিক্ষার্থীদের ক্রীড়াই ও শিক্ষাই দেশ সেরা হতে হবে। আজ ক্রিকেট বিশ্বে বাংলাদেশ একটি প্রসিদ্ধ নাম। ফটবল, হকি, শ্যুটিং সহ অন্যান্য ক্ষেত্রেও এই দেশের তরুণেরাও এগিয়ে চলছে বিশ্ব মঞ্চে । তাই, দোহার – নবাবগঞ্জের তরুণদের দেশ সেরা হতে অগ্রণি হতে হবে। মাদক ও মোবাইলের অপব্যবহার ছেড়ে শিক্ষা ও ক্রীড়ায় দক্ষ হতে হবে।

অন্য খবর  দোহারে পুলিশের অভিযান; প্রাইভেট পড়ানো অবস্থায় স্কুল শিক্ষকসহ তিন জন আটক

তিনি বলেন, আমাদের এমপি সালমান এফ রহমান সবসময় চান দোহার-নবাবগঞ্জের মানুষ সুখে-শান্তিতে দিনযাপন করুক। তাদের বিপদাপদে সালমান এফ রহমান সব সময় পাশে রয়েছেন। এ সময় তিনি সালমান এফ রহমানের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বাকিটা জীবন যেন এই মানুষটি দোহার-নবাবগঞ্জবাসীর জন্য কাজ করে যেতে পারেন তার জন্য দোয়া কামনা করেন।

এসময় দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন বলেছেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও দোহার-নবাবগঞ্জ ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান দোহার-নবাবগঞ্জবাসীর ভাগ্য উন্নয়নে কাজ করছেন। দোহারকে সুন্দরভাবে সাজানোর চেষ্টা করছেন তিনি।

সুস্থ দেহে সুস্থ মন, ক্রীড়া করে আনয়ন – এই প্রতিপাদ্য কে নিয়ে খেলার শুভ উদ্বোধন করেন মোবাশ্বের আলম। অতিথিবৃন্দের ফুলের শুভেচ্ছা ও ব্যাচ পরিধান করান, কোরআন তেলওয়াত, পতাকা উত্তোলন, স্বাগত বক্তব্য, অতিথির বক্তব্য, জি.পি.এ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পুরস্কার প্রধান,পুরস্কার বিতরন ও যেমন খুশি তেমন সাজো সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষণা করেন।

উক্ত খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামাবাদ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামী লীগের এর সাধারণ সম্পাদক মোঃ নূরুল হক বেপারী, দোহার থানা অফিসার ইনচার্জ মোঃ মোস্তফা কামাল, উপজেলা শিক্ষা অফিসার রকিব হাসান,জয়পাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খালেক, মালিকান্দা-মেঘুলা স্কুল অ্যান্ড কলেজের অধ্যাক্ষ অজয় রায়,দোহার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লায়ন আব্দুস সালাম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বীথি,সুতারপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন, সাবেক দাতা সদস্য মোঃ আবুল কাশেম, নারিশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন,নারিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বখতিয়ার হোসেন লেবু খান,বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক মাহবুবুর রহমান টিপু,

অন্য খবর  পদ্মা কলেজে অ্যাক্যাডেমিক সভা ও বৃক্ষ রোপণ

এসময় আরো উপস্থিত ছিলেন, উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য, শিক্ষক শিক্ষকা,সাংবাদিক সহ প্রমুখ।

আপনার মতামত দিন