ঢাকা জেলার দীর্ঘসময়ের সেরা করদাতা দোহারের আবুল হাশেম

164

শরিফ হাসান, স্টাফ রিপোর্টার, নিউজ৩৯ঃ ২০২১-২০২২ করবর্ষে ঢাকা জেলার দীর্ঘসমইয়ের সেরা করদাতা দোহারের আবুল হাশেম। তিনি সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা গ্রহণ করেছেন। তিনি মোবাইল এক্সেসরিজ ও পার্টসের অন্যতম ব্যবসায়ী ও পাওয়ার প্লাস টেলিকমের কর্ণধার। তিনি ঢাকা জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি।
ঢাকা জেলার সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা পাওয়া আবুল হাশেম দোহার উপজেলার নিকড়া এলাকার বাসিন্দা । এক প্রতিক্রিয়ায় তিনি নিউজ৩৯কে বলেন, আমি সততার সাথে ব্যবসা করি। রাষ্ট্রীয় আইন মেনে দেশের উন্নয়নে প্রতিটি টাকার আয়কর দেই। দীর্ঘদিন ধরেই আমি নিয়মিতভাবে আয়কর দিয়ে আসছি। আমি চাই আমার দেয়া এই আয়করের সুষ্ঠু ব্যভার হউক। দেশ ও জাতির উন্নয়ন হউক।
সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়। ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসার ক্ষেত্রে হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যাসুবিধা পাবেন।
বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে সেরা করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের কাছে থেকে এই সম্মাননা গ্রহণ করেন তিনি।
এনবিআর চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন।

আপনার মতামত দিন