টানা চতুর্থবার শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করলেন ড. আলমাস আলী খান

241

টানা চতুর্থবারের মতো শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করলেন পুরানা পল্টন কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ আলমাস আলী খান। “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২’ এ তিনি শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার সকালে রমনা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল-মারুফের স্বাক্ষরিত প্যাডে বিষয়টি নিশ্চিত করা হয়।

শিক্ষা অফিস সূত্রে জানসা যায়, রমনা থানা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত “জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২-এ পুরানা পল্টন কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ আলমাস আলী খান এবছর শ্রেষ্ঠ প্রতিষ্ঠন প্রধান (অধ্যক্ষ) নির্বাচিন হয়েছেন।

জানা যায়, এরআগে ঐ অধ্যক্ষ ড. মোহাম্মদ আলমাস আলী খান ঢাকার নবাবগঞ্জ উপজেলার তোফাজ্জল হোসেন চৌধুরী কলেজের অধ্যক্ষ হিসেবে নবাবগঞ্জ থানা পর্যায়ে ২০১৭, ২০১৮ এবং ২০১৯ শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হন। এবং ২০১৮ ও ২০১৯ সালে ঢাকা জেলা পর্যায়েও তিনি শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করেন। এই নিয়ে তিনি টানা চতুর্থবার শ্রেষ্ঠত্ব অর্জন করলেন। তবে করোনা ভাইরাসের কারণে ২০২০ এবং ২০২১সালে কোন জাতীয় শিক্ষা সপ্তাহ অনুষ্ঠিত হয়নি।

অধ্যক্ষ ড. মোহাম্মদ আলমাস আলী খান ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার বাসীন্দা তিনি এরআগে ঢাকার নবাবগঞ্জ উপজেলার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সরকারি দোহার-নবাবগঞ্জ কলেজ এবং তোফাজ্জল হোসেন চৌধুরী কলেজের শিক্ষগতা করেছেন।

অন্য খবর  ডা. হরগোবিন্দ সরকার অনুপের করোনা নিয়ে ১৪ উপদেশ

জানা যায়, ১৯৮৮সালে তিনি এসএসসি, ১৯৯০ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। এবং ঢাকা বিশ^বিদ্যালয় থেকে দর্শন বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। পরে একই বিষযে ২০১৬সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে তিনি পিএসডি ডিগ্রি লাভ করেন। এছাড়াও তিনি “অবিস্মরণীয় নেতা বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমান, শেখ রাসেল, একটি অভাবনিয় স্বাভনার নিশংস হত্যা, দেওয়ান মোহাম্মদ আজরখ এর জীবন ও কর্ম, ছোটদের মহাকবি কায়কোবাদ এবং দু‘শতাব্দীর সাক্ষী এই ছয়টি গ্রন্ত লেখক উক্ত অধ্যক্ষ আলমাস আলী খান।

মন্তব্য