কেরানীগঞ্জ উপজেলায় প্রাণী সম্পদ প্রদর্শনী

148

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় প্রাণী সম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা ১২টায় কেরানীগঞ্জ উপজেলার কোনাখোলা শরীফ নগর আবাসিক এলাকায় এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

এসময় প্রধান অতিথী শাহীন আহমেদ বলেন,“দেশ আজ প্রধান মন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে সকল বিষয়ে এগিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতিতে প্রাণী সম্পদ গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। যারা বেকার হিসেবে ঘোরাঘুরি করছেন,তারা পশু পাখি পালন করে সফলতা অর্জন করতে পারেন। যারা এসকল কাজে অংশ নিবে তাদের কে আমি নিজে সহায়তা করবো।” তিনি আরো বলেন, প্রানী পালন করে দেশের চাহিদা মিটিয়ে দেশের বাহিরে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারব । এসময় তিনি কেরানীগঞ্জে দুধ উৎপাদনকারী খামারিদের দুধ বিক্রির জন্য একটি হাট বসানোর আশ্বাস প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা মোঃ জহির উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল আমিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা, ডাঃ সুব্রত সেন বিশ্বাস( ভেটেরিনারি সার্জন) সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

প্রদর্শনীতে মোট ৪২টি স্টল অংশগ্রহন করে। এতে বিভিন্ন প্রকার বিদেশী পাখি, বিভিন্ন জাতের দেশী বিদেশী গরু, মহিষ, দুম্বা, ছাগল, ভেড়া, কুকুর,বিড়াল, হাস, মুরগী কবুতরসহ নানান প্রাণী প্রদর্শন করা হয়। প্রদর্শনী শেষে প্রাণী পালনে দক্ষতা ও সফলতার উপর কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।

আপনার মতামত দিন