কেরাণীগঞ্জ থেকে টাইম বোমা উদ্ধার

66
কেরাণীগঞ্জ থেকে টাইম বোমা উদ্ধার

দেশে প্রথমবার টাইম বম্ব বা সময় নিয়ন্ত্রিত অগ্নিবোমার অস্তিত্ব মিলেছে, যা বিভিন্ন সময় জঙ্গি সংগঠনগুলো ব্যবহার করে থাকে। গত বৃহস্পতিবার দুপুরে কেরাণীগঞ্জে একটি যাত্রীবাহী বাসে একটি টাইম বোম্ব উদ্ধার করা হয়। রাজনৈতিক কর্মসূচিতে শক্তিশালী ‘আইইডি’র ব্যবহার’ চিন্তায় ফেলেছে গোয়েন্দাদের।

মূলত, বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা হরতালের দিন গত বৃহস্পতিবার দুপুরে কেরাণীগঞ্জ থেকে দিশারী পরিবহনের যাত্রীবাহী একটি বাস ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। বাসটি বাবুবাজার ব্রিজের উপর পৌঁছলে যাত্রীরা পেছনের সিটের দিকে বোমা সদৃশ্য বস্তু দেখতে পান, যা থেকে তখন ধোঁয়া উড়ছিল।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় থানা পুলিশ। পরে সেই বোমা নিষ্ক্রিয় করতে ডাক পড়ে কাউন্টার টেররিজম ইউনিটের। উদ্ধারকৃত ওই বোমা পরীক্ষায় মেলে ভয়ঙ্কর তথ্য।

এই বোমায় মূলত স্প্লিন্টার বা বিস্ফোরকের পরিবর্তে পেট্রোল, অকটেন বা ডিজেলের মতো দাহ্যপদার্থ থাকে। নির্দিষ্ট স্থানে গোপনে রেখে আসার পর এটি বেধে দেয়া সময়ে আগুন ধরিয়ে দেয় লক্ষ্যবস্তুতে।

ডিএমপি অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) আরও বলেন, এই ধরনের বোমা সাধারণত জঙ্গি সংগঠনগুলোই ব্যবহার করতো। এর আগেও শ্যামপুর এলাকায় একই ধরনের একটি বোমা উদ্ধার করা হয়েছিল। দুটি বোমার ধরনই একই রকম। বিষয়টি আমাদের জন্য বেশ শঙ্কার বিষয়। এর পেছনে কারা রয়েছে তা খুঁজে বের করতে কাজ চলছে।

অন্য খবর  পুলিশ চাইলেই কি গ্রেফতার করতে পারে?

 

আপনার মতামত দিন