কেরাণীগঞ্জে নানা আয়োজনে মহান বিজয় উদযাপন করা হয়

120

যথাযথ মর্যাদায় সারাদেশের ন্যায় কেরাণীগঞ্জেও নানা আয়োজনে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতার ৪৯ তম বিজয় দিবস। দিসটি পালন উপলক্ষে আজ ১৬ডিসেম্বর বুধবার প্রথম প্রহরে ভোর সাড়ে ৫টায় কেরাণীগঞ্জ মডেল থানা ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানা কর্তৃক ৩১বার তোপধ্বনি,৬টায় জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৭টায় উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধ স্থানীয় মনুবেপারীর ঢালে পুস্পার্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরবর্তীতৈ উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্পনের মাধ্যমে গৌরবের বিজয় উদযাপন করাহয়। তবে করোনা মহামারীর কারনে প্রতি বছরের ন্যায় এবছর উপজেলা মাঠে দিনভর কোন কর্মসুচীর আযোজন না করে স্বল্প পরিসরে বিজয় উদযাপন করা হয়।
কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেব নাথের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।
এসময় শাহীন আহমেদ বলেন, জাতি হিসেবে আমরা একটা অনন্য জাতি। আমাদের স্বাধীনতা দিবসও আছে আবার বিজয় দিবসও আছে। যা অনেক দেশেরই নাই। তিনি বলেন নতুন প্রজন্মকে সাথে নিয়েই আমরা আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবো। তিনি আরো বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে । ২০২১ সালে বাংলাদেশ একটি মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিনত হবে । এছাড়া যোগাযোগ, শিক্ষা, বিদ্যুৎ থেকে শুরু করে বিভিন্ন সেক্টরে সমান ভাবে উন্নয় হচ্ছে। কাজেই এখন আর আমাদের পেছন ফিরে তাকানোর সময় নাই। দেশের উন্নয়নের স্বার্থে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। মুক্তি যুদ্ধের চেতনায় ও মুক্তি যুদ্ধের আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে হবে। বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে । সমগ্র বিশ্ব বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে।

অন্য খবর  কৈবর্ত্যপাড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

এর আগে দিনের কর্মসুচী হিসেবে সকাল ৭টায় উপজেলার কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধ স্থানীয় মনুবেপারীর ঢালে । পুস্পার্পনের মাধ্যমে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন কেরানীগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ কাজি মাইনুল ইসলাম ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ এর উদ্যোগে  সকল শহীদদের প্রতি স্যালুট জানায় , কেরানীগঞ্জ প্রেসক্লাবে সকল সাংবাদিক বিন্দু পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে পুস্পার্পন করেন, স্থানীয় সকল রাজনৈতিক-সামাজিক সাস্কৃতিক,বিভিন্ন পেশাজীবি সংগঠনসহ সর্বস্তরের জনগন। এসময় উপজেলা আওয়ামীলীগ ও ঢাকা-৩ আসনের সাংসদ বিদ্যুৎ-জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু’র পক্ষে স্মৃতিস্তম্ভে পুস্পার্পন করেন উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। এসময় তার সাথে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো.শাহজাহান আলী, সমাজসেবা কর্মকর্তা মো.ফখরুল আশরাফ, জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, কালিন্দী ইউপি চেয়ারম্যান হাজী মো.মোজাম্মেল হোসেন, কোন্ডা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সাইদুর রহমান চৌধুরী ফারুক, কলাতিয়া ইউপি চেয়ারম্যান তাহের আলী, তারানগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক, শাক্তা ইউপি চেয়ারম্যান হাজী মো.সালাহউদ্দিন লিটন, বীরমুক্তিযোদ্ধা আফসার উদ্দিন আফসু, তোফাজ্জল হোসেনএফ.এফ,আজহার বাঙ্গালী। মোঃ হাসান বিশিষ্ট ব্যবসায়ী ওসমাজ সেবক,।, আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন নোবেল, হাজী ইকবাল হোসেন, মো.আব্দুল বারেক,আজহার উদ্দিন খোকন, দক্ষিণ কেরাণীগঞ্জ থানা যুবলীগ সভাপতি হাজী মাহমুদ আলম, দক্ষিণ কেরাণীগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হাজি  মিরাজুর রহমান সুমন, সাধারণ সম্পাদক রমজান আলী মেম্বার,জিনজিরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী মুস্তাক হোসেন, সাধারন সম্পাদক আজাদ উল্লাহ আজাদ, কালিন্দী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারন সম্পাদক মো.হুমায়ুন গনি,সাংগঠনিক সম্পাদক হাজী মো.জাহিদ হোসেন রনি,আগানগর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মীর আসাদ হোসেন টিটু, সাধারণ সম্পাদক এ্যাড.জাকির আহম্মেদ, যুবলীগ নেতা উজ্জল খোরাসানী, মো.শাহীন, গুদারাঘাট আঞ্চলিক শাখা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ মানিক প্রমুখ।

অন্য খবর  কেরানীগঞ্জ উচ্ছ্বাস সোশ্যাল ক্লাবের উদ্যোগে কোরআন বিতরণ

মন্তব্য