কার্তিকপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প

289
কার্তিকপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প

ঢাকা জেলার দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নের কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প ও করোনা টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।  সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ২দিন ব্যাপি ৩৬ জন সেবায় নিয়োজিত থেকে মুজিব শতবর্ষ উপলক্ষে এই ফ্রি মেডিকেল ক্যাম্প ও করোনা টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা এর কর্মকর্তা ডা.জসিম উদ্দিন।

এই সময় তিনি বলেন, যেখানে দোহারে ভ্যাক্সিন নেয়ার গর ছিলো ৩০-৪০ জন সে জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শে আমরা ফ্রি মেডিকেল ক্যাম্প করার সিদ্ধান্ত নেই ও ইউনিয়নে ক্যাম্প করি এতে ব্যাপক সাফল্য আসে।

তিনি আরো বলেন,জনগনের দ্বারগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে সরকারি উদ্যোগ মহৎ ও ফলপ্রসূ হয়েছে যে জায়গায় আমাদের হাসপাতালে ভ্যাক্সিন নেয়ার হার ছিলো ৪০ জন সেখানে ইউনিয়নে ক্যাম্প করায় ১দিনে ভ্যাক্সিন নিয়েছে ৪৫৫ জন এতে ১০গুন বৃদ্ধি পেয়েছে। এটার কারন অনেকেই বৃদ্ধ হয়েছে তাই আসতে পারে না তাই তাদের ঘরে গিয়ে সেবাটা দিতে পারলাম এতে ক্যাম্পিং করার গ্রহন যোগ্যতা বেড়েছে।

অন্য খবর  নবাবগঞ্জে সাংবাদিককে কুপিয়ে হত্যার চেষ্টা

এসময় তিনি আরো বলেন,আমরা আগামি কাল বৃহস্পতিবার মালিকান্দা কলেজে করোনা ভ্যাক্সিন নেয়ার ক্যাম্প করবো এর পর আগামি শনি ও রবিবার উন্নয়ন মেলা জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ২দিন ব্যাপি এ ক্যাম্প অনুষ্ঠিত হবে। এসময় ফ্রিতে ওষুধ ও সেবা প্রদান করার মাধ্যমে জনগনকে উৎসাহ করেছি।

গত ২৩ ও ২৪ তারিখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভ্যাক্সিন প্রদান কমিটির তত্বাবধানে সার্বিকভাবে সহযোগীতায় ছিলেন কুসুমহাটি ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদ, কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুকি আজম,কমিউনিটি ক্লিনিকের মাল্টিপারপাস হেল্থ ভলান্টিয়ার (MHV) সেবা প্রদান করে।

এ পর্যন্ত দোহার উপজেলায় করোনা টিকা নিয়েছে মোট ৬২৬৬ জন।

আপনার মতামত দিন