ঈদ সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা আনেনি: মির্জা ফখরুল

5
ঈদ সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা আনেনি: মির্জা ফখরুল

ঈদ সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা আনেনি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার ঠাকুরগাঁওয়ের কালীবাড়ি তাঁতিপাড়া এলাকায় নিজ বাড়িতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

মুদ্রাস্ফীতির কারণে সাধারণ মানুষের ঈদ উদ্‌যাপন অত্যন্ত কষ্টের ও কঠিন হয়ে যাচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এবার ঈদ বাংলাদেশের মানুষের কাছে একটা কষ্টের দিন। পশু ক্রয়ের ক্ষেত্রে তাঁরা মুদ্রাস্ফীতির শিকার হয়েছে। যারা কোরবানি দিতে পারেন না, তাঁরা বিভিন্নভাবে কোরবানির গোশত সংগ্রহ করেন। কিন্তু মসলা ও অন্যান্য উপকরণের দাম বাড়ায় এটি রান্না করা তাঁদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে।

ব্যর্থতার জন্য সরকারকে দায়ী করে মির্জা ফখরুল বলেন, আজকে দ্রব্যমূল্য যেভাবে বেড়েছে, সাধারণ মানুষের জীবন একেবারে অতিষ্ঠ হয়ে গিয়েছে। এ কারণে ঈদুল আজহা সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা নিয়ে আসেনি। এসব কারণে মানুষ ঈদ আনন্দ উপভোগ করার সুযোগ পাচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, ‘আমি বিশ্ব মুসলিমের অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি। এই ঈদুল আজহা আমাদের ত্যাগের মহিমায় উদ্ভাসিত করে। এদিন আমরা পশু কোরবানির মধ্য দিয়ে আমাদের মধ্যে যে সকল অশুভ বোধ আছে তা ত্যাগ করি। একই সঙ্গে আমাদের জীবনকে আমরা যেন সুন্দর, সৎ ও পবিত্রতার বোধে রাখতে পারি সে প্রার্থনা করি।’

অন্য খবর  অগ্রগতির পথ এত মসৃণ ছিল না-সালমান এফ রহমান

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা যুবদলের সভাপতি মেহেবুল্লাহ আবু নূর চৌধুরীসহ দলের অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

আপনার মতামত দিন