ইলিশ রক্ষায় আইনি অভিজানে বেআইনি সিন্ডিকেট পন্ড|

687

আজ ১৯-১০-২০১৮ খ্রীষ্টাব্দ শুক্রবার ভোর রাতে গোপন সূত্রের ভিত্তিতে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও সহকারী কমিশনার ভূমি সালমা খাতুন এর যৌথ তত্তাবধানে মাঝিরচড় ছন্দুর ব্রীজ সংলগ্ন তোফাজ্জলের বাড়ীতে প্রায় ২ ঘন্টা তল্লাশী চালিয়ে বিপুল পরিমান বরফ, ওজন মাপার মেশিন, পুকুর হতে কচুরীপানার নিচ থেকে দুই কর্টুন বরফে ঢাকা ইলিশ, বাড়ীর ফ্রিজে মজুদ কৃত ইলিশ সহ প্রায় ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছ বিভিন্ন এতিমখানায় বিতরন করা হয়েছে।
এ ঘটনায় বাড়ীর মালিক অসাধু ব্যাবসায়ী তোফাজ্জল প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়, তবে তার ছোট ভাই কে গ্রেফতার করা হয়েছে। জানা গেছে ছোট ভাই প্রবাসে থাকলেও গত দুই মাস যাবৎ দেশে ছুটিতে এসে বড় ভাই তোফাজ্জলের অসাধু ব্যাবসায়ের কাজে সহযোগিতা করছে সে।

নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন ও জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় দোহার উপজেলা প্রশাসন সদা জাগ্রত। রাত কিংবা দিন অভিজান চলছে এবং চলবে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত। মাফ পাবেনা কেও সে যেই হোক না কেনো, আইন সবার জন্যে সমান। দেশের সম্পদ রক্ষায় সরকারী বেসরকারী সকলের সহযোগিতা অব্যাহত রাখতে হবে।

অন্য খবর  দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়ন জাতীয়তাবাদী দল (বিএনপি) পূর্ণাঙ্গ কমিটি গঠন

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা এ বি এম জাকারিয়া, বাংলাদেশ আনসার সদস্য সহ উপজেলা প্রশাসনের আরো অনেকে।

আপনার মতামত দিন