ইলিশ ধরায় তিন জেলেকে ভ্রাম্যমাণ আদালতে ২২ দিনের কারাদণ্ড

186
ইলিশ ধরায় তিন জেলেকে ভ্রাম্যমাণ আদালতে ২২ দিনের কারাদণ্ড

দোহার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে মা ইলিশ মাছ শিকারের অপরাধে দেলোয়ার (৪২) নাসির উদ্দিন (৪০) ও সাহেব আলী (৫০) নামে তিন জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গত বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন হোসেন ভ্রাম্যমাণ আদালতে বসিয়ে মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় তিন জনকে ২২ দিন করে এ সাজা দেন।

জানা যায়, কুতুবপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ জহুরুল ও এএসআই রুবেল মোল্লার নেতৃত্বে সংঙ্গীয় ফোর্স নিয়ে বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলার নারিশা, মধুরচর ও মৈনটঘাট, বাহ্রাঘাট সংলগ্ন পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৩ জেলেকে আটক করা হয়।

আটককৃতদের কাছে থেকে পাঁচ কেজী মা ইলিশ উদ্ধার করা হয়। ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে তাদেরকে ২২ দিনের কারাদণ্ড প্রদান করেন। জাল পুড়িয়ে ধ্বংস করাসহ উদ্ধারকৃত মা ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দিয়ে দেওয়া হয়।

দোহার উপজেলা সহকারী কমিশনান (ভূমি) মো. মামুন হোসেন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় তিন জেলেকে ভ্রাম্যমাণ আদালতে ২২ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।

অন্য খবর  দোহারে মৌসুমি জেলেরা পোয়াবারো

 

 

 

 

 

 

 

 

 

 

 

আপনার মতামত দিন