আমার পক্ষ থেকে বুয়েটের গবেষণার জন্য সকল সহযোগিতা করা হবে: সালমান এফ রহমান এমপি

32

news39.net: বুয়েটের বর্তমান প্রশাসনের প্রশংসা করে সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ কিংবা ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে গবেষণার বিকল্প নেই। বুয়েট রাইজ সেন্টারের মাধ্যমে যে উদ্যোগ নিয়েছে তা আমাদের লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমার পক্ষ থেকে এবং আমার অধীনে যে সেক্টরটি রয়েছে তার পক্ষে থেকে বুয়েটকে সব ধরনের সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ. রহমান বলেন, বাংলাদেশে সেই পাকিস্তান আমল থেকে এখন পর্যন্ত একটি প্রতিষ্ঠান (বুয়েট) তার নিজস্ব স্ট্যান্ডার্ড ধরে রেখেছে। বুয়েট গ্র্যাজুয়েট বললেই সব জায়গায় আলাদা মূল্যায়িত হওয়া যায়। এসময় স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের ৭২টি গবেষণা প্রস্তাবনার বিপরীতে ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ সংক্রান্ত ১৫৫টি গবেষণা প্রস্তাবনা থেকে ৭২টি চূড়ান্ত করা হয়। সময়োপযোগী ও চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় সহায়ক এসব গবেষণা কার্যক্রমে বুয়েটের ১৩০ জন শিক্ষার্থী অংশ নেবেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (রাইজ)- এর উদ্যোগে গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অন্য খবর  দোহারে প্রয়াত শিক্ষক আব্দুল হালিমের স্বরণে দোয়া মাহফিল

এতে সভাপতিত্ব করেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান এনডিসি ও বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন।

আপনার মতামত দিন