অর্থনৈতিক ক্ষেত্রে বিশ্ব দরবারে নিজেদের অস্তিত্ব জানান দিচ্ছে বাংলাদেশ – সালমান এফ রহমান

29

ঢাকা -১ সাংসদ এবং প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান জানিয়েছেন, উন্নয়ন সহযোগী এ সংস্থাকে সঙ্গে নিয়ে এক দশকে বিশ্ব দরবারে নিজেদের অস্তিত্ব জানান দিচ্ছে বাংলাদেশ।

করোনা পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধারে উজবেকিস্তানে শুরু হলো ইসলামী ডেভলপমেন্ট ব্যাংকের বার্ষিক সম্মেলন। বিশ্বের ৫৭টি দেশের সরকার, উন্নয়ন সহযোগীসহ সুশীল সমাজ মিলিয়ে প্রায় ২ হাজারের বেশি ব্যক্তি এতে অংশ নেন।

উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে আয়োজিত সম্মেলনে বাংলাদেশের পক্ষ থেকে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশের পক্ষে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান জানান, গত এক দশকে বিশ্ব দরবারে কৃষি, ডিজিটাল অর্থনীতি ও লিঙ্গ বৈষম্য দূর করে উন্নয়নের পথে এগিয়ে যাওয়ার রোল মডেলে বাংলাদেশ। আর এগতি রাখতে চাইলেন আইএসডিবির সহযোগিতাও।

অনুষ্ঠানে, সরকারি দপ্তর বিশেষ করে প্রধানমন্ত্রী দপ্তরের সাথে নিবিড়ভাবে বেসরকারি খাতকে সংযোগ করিয়ে দেয়ার জন্য সম্মাননা জানানো হয় সালমান এফ রহমানকে। বলা হয়, পণ্যসহ বাণিজ্য বিকেন্দ্রীকরণে অনেক দূর এগিয়েছে বেসরকারি খাত।

অন্য খবর  নবাবগঞ্জে সরকারি ধান ক্রয়ে ঘুষ লেনদেনের অভিযোগ

মন্তব্য