নবাবগঞ্জে বাল্যবিবাহ ঠেকালেন ইউএনও

669

 

ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের আবদানী গ্রামে বৃহস্পতিবার এক কিশোরীর বাল্যবিবাহ প্রতিরোধ করেছে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন। খবর পেয়েই ঘটনাস্থলে চলে যান সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ মিথুন মুন্নি ও মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা বেগম। বিয়ের গায়েহলুদের সব প্রস্তুতি চলছে। ঠিক এমন সময় প্রশাসনের একটি দল হাজির হয় কনের বাড়িতে। মুহূর্তে সব থেমে যায়।

এলাকাবাসী জানায়, কিশোরীর মা ও স্বজনরা বৃহস্পতিবার সকালে বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করলে প্রতিবেশীরা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানায়।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ বলেন, এলাকাবাসীর মাধ্যমে বাল্যবিবাহ হচ্ছে জানতে পেরে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠিয়ে সব বন্ধ করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ মিথুন মুন্নি বলেন, প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেয়া হবে না এই মর্মে কিশোরীর মা ও দাদার কাছ থেকে মুচলেকা গ্রহণ করে ১৮ বছরের পর বিয়ের কাজ সম্পন্ন করতে বলা হয়।

সিংহড়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ওই ছাত্রীর বয়স ১৫ বছর ৪ মাস ১৫ দিন। তার প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রবেশপত্র থেকে এ তথ্য জানা গেছে।

আপনার মতামত দিন