নবাবগঞ্জে গরুদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

936

কালের পরিক্রমায় অনেকটা হারিয়েই যেতে বসেছে গ্রাম-বাংলার হাজার বছরের ঐতিহ্য গরুদৌড় প্রতিযোগিতা। প্রতি বছর বাংলা সনের পৌষ মাসের শেষ দিন সাকরাইন ও পৌষপার্বণ উপলক্ষে গরুদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই হারিয়ে যাওয়া বাঙালির ঐতিহ্যকে ধরে রাখতে এবং আধুনিক এ যুগে গ্রাম-বাংলার মানুষকে খানিকটা আনন্দ-বিনোদন দিতে নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের বাংলাবাজার বন্ধুমহল সংগঠনের উদ্যোগে আয়োজন করা হয় রশি ছেড়া ও গরুদৌড় প্রতিযোগিতা।
গত ২৭ জানুয়ারি শুক্রবার বিকাল ৩টা থেকে এ গরুদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নয়নশ্রীসহ আশপাশের কয়েকটি এলাকার নানা বয়সী মানুষ জড়ো হয় এই প্রতিযোগিতা উপভোগ করে। বিলুপ্ত প্রায় গরুদৌড় প্রতিযোগিতা এলাকায় উৎসবের আমেজের সৃষ্টি করে। গরুদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন এবং অতিথি ছিলেন ঢাকা জেলা পরিষদের সদস্য ওয়াহিদুজ্জামান রনি।
এতে সভাপতিত্ব করেন নয়নশ্রী ইউপি চেয়ারম্যান ও জাতীয় পার্টি নেতা মো. রিপন মোল্লা। উপস্থিত ছিলেন নয়নশ্রী ইউপি জাতীয় পার্টির সভাপতি শেখ রাকিব আহমেদ ওয়াসীম, আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন ফরহাদ কবির, আনিসুল ইসলাম আনিস, শাহাদাৎ হোসেন, লিপি গোমেজ, হাবিব বেপারি আবদুল্লাহ হক প্রমুখ।

আপনার মতামত দিন