দোহারে গাছ পড়ে বিদ্যালয় ছাত্র গুরুত্বর আহত

437
সংবাদ

দোহার উপজেলায় ঘাটা-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাছ কাটার সময় শিক্ষকের অবহেলায় দরুন দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী মো. হাসান (৭) গুরুত্বর আহত। আহত মো. হাসানকে ঢাকা মিটফোর্ড হাসপাতালে আইসিউতে স্থানান্তর করা হয়েছে। হাসান উপজেলার সুতারপাড়া ইউনিয়নের বানাঘাটা গ্রামের জানে আলমের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায় গতকাল বৃহস্পতিবার উপজেলার ঘাটা-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমিতে পুরাতন একাধিক মেহগিনি গাছ কাটার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর বেপারী শ্রমিক নিয়োগ করেন।

বিদ্যালয় টিফিন বিরতী চলাকালে দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী মো. হাসান সহ তার বন্ধুরা খেলতে খেলতে আকস্মিকভাবে একটি বড় মেহগিনি গাছ তার উপরে পড়ে। এতে গাছের নিচে সাইকেল সহ শিক্ষার্থী হাসান পড়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক ডা. নূর ইসলাম ও ডা. ইয়াহিয়া মাহমুদ অবস্থার অবনতি দেখে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

এ বিষয়ে শিক্ষার্থীর পিতা জানে আলম জানান বিদ্যালয় চলাকালে প্রধান শিক্ষক শিক্ষার্থীদের নিরাপত্তার কথা না ভেবে গাছ কাটলেন তা আমার বোধগম্য নয়।

অন্য খবর  পদ্মা সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বিদ্যালয়ের দপ্তরি/গাছ ক্রেতা আক্তার হোসেন জানান, বিষয়টি একটি দুর্ঘটনা মাত্র। আমি প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের সভাপতির সাথে কথা বলে গাছ ক্রয় করেছি।

আপনার মতামত দিন