কেরানীগঞ্জে করোনা হাসপাতালে সামনে কুরবানীর পশুর হট

164
করোনা হাসপাতালে সামনে কুরবানীর পশুর হট

কেরানীগঞ্জে জিনজিরা ইউনিয়নে জিনজিরা অবস্থীয় ২০ শয্যা হাসপাতালে চলছে করোনা রোগীদের চিকিৎসা। এখন এই হাসপাতালের সামনে রাস্তায় বসেছে কোরবানী অস্থায়ী পশুর হাট । এতে ঘনবসতি পূর্ন এ এলাকায় স্বাস্থ্যবিধি মানা ও রক্ষায় উদ্বেগ তৈরী হয়েছে।

এই হাসপাতালে করোনা রোগী ভর্তিসহ প্রতিদিন করোনা পরীক্ষা করাতে কেরানীগঞ্জের বিভিন্ন স্থান থেকে লোকজন আসে। প্রতিবছর এই স্থানে হাট বসলেও এবার করোনা পরিস্থিতি বিবেচনায় বাড়তি কোন পদক্ষেপ নেয়া হয় নি। হাসপাতলটির সামনে হাট বসায় মানুষজন ও যানচলাচল ব্যহত হচ্ছে, ফলে করোনা রোগীদের চিকিৎসা সেবাও ব্যহত হচ্ছে বলে মনে করছে এলাকাবাসীরা।

সরেজমিন দেখা যায় সোমবার সকালে কেরানীগঞ্জের জিনজিরা ২০ শয্যা হাসপাতালের সামনে একপাশে হাটের গরু রাখা হয়েছে। অন্যপাশে যানবাহনের দীর্ঘ সাড়ি। হাসপাতালের করোনা পরীক্ষা করাতে আসা অনেকেই ভীড় ঠেলে হাসপাতালে প্রবেশ করছে। হাসপাতালটির সামনে দাড়িয়ে আছে ভর্তি রোগীদের কয়েকজন আত্মীয়-স্বজন।

করোনা পরীক্ষা করাতে আসা ৪০ বছর বয়সী এক পুরুষ জানান, প্রতি বছর এখানে হাট বসে, এবারো বসবে, তবে পুরো কেরানীগঞ্জ থেকে মানুষজন এখানে করোনা পরীক্ষা করাতে আসে, এ জন্য একটু বাড়তি ব্যবস্থা থাকা দরকার ছিলো বলে আমি মনে করি।

অন্য খবর  কেরানীগঞ্জের হাসনাবাদে আগুন লেগে ৩ টি দোকান ভূস্মিভূত

হাসপাতালে ভর্তি থাকা এক করোনা রোগীর ছোট ভাই মো: ইয়াসিন বলেন, প্রতিদিন আমার মতো অনেকে এখানে ভর্তি থাকা রোগীদের খোজ খবর নিতে আসে। কোরবানী হাট বসায় রাস্তাটি পুরো বন্ধ হয়ে গেছে। কেরানীগঞ্জের করোনা রোগীদের একমাত্র হাসপাতাল এটি এ ব্যাপারে প্রশাসন ও হাট কতৃপক্ষের নজর রাখা উচিত ছিলো। এছাড়া স্থানীয় কয়েকজন এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান, হাসপাতালটির সামনে পশুর হাট বসানো স্বাস্থ্যসম্মত নয়। এখানে গরু রাখলে ক্রেতা বিক্রেতার সমাগম হবেই। বিশেষ কোন ব্যবস্থা গ্রহন করা না হলে হাসপাতালটিতে করোনা পরীক্ষা করাতে আসা করোনা রোগীর সংস্পর্শে এসে আক্রান্তের হার অনেক বাড়তে পারে।

জিনজিরা ইউনিয়ন চেয়ারম্যান ও হাটের পরিচালনার দায়িত্বে থাকা হাজী সাকুর হোসেন সাকুর সাথে কথা হলে তিনি বলেন, সেই আদিকাল থেকেই জিনজিরা হাট এভাবেই বসছে। করোনা হাসপাতালের সামনে যেন কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় , সেই ব্যবস্থা নিচ্ছি।

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বলেন, হাসপাতালের সামনে হাট বসেছে এ ব্যাপারটা আমি মাত্রই জানলাম। আমি এখনই নির্বাহী মেজিস্ট্রেট পাঠিয়ে এ বিষয় ব্যবস্থা ব্যবস্থা নিচ্ছি।

আপনার মতামত দিন