দোহারের জয়পাড়ায় অভিযানে ১১ প্রতিষ্ঠানকে অর্থদন্ড

209

ঢাকার দোহার উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১ প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন খান। আজ বুধবার দুপুরে উপজেলার জয়পাড়া ও মেঘুলা বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার জয়পাড়া ও মেঘুলা বাজারে বিভিন্ন প্রতিষ্ঠানে
অত্যাধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রয়, পণ্যের যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য বিক্রয়, ব্যবসা প্রতিষ্ঠানের যথাযথ লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, কৃষি বিপণন আইন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ও বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইনের সংশ্লিষ্ট ধারায় জয়পাড়া চাইনিজ, চিলি চাইনিজ, মিষ্টি মেলা, রাজলক্ষ্মী মিস্টান্ন সহ ১১টি ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ৬৭,০০০/-(সাতষট্টি হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন খান বলেন, অত্যাধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রয়, পণ্যের যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য বিক্রয়, ব্যবসা প্রতিষ্ঠানের যথাযথ লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, কৃষি বিপণন আইন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ও বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইনের সংশ্লিষ্ট ধারায় জয়পাড়া চাইনিজ, চিলি চাইনিজ, মিষ্টি মেলা, রাজলক্ষ্মী মিস্টান্ন সহ ১১টি ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ৬৭,০০০/-(সাতষট্টি হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

অন্য খবর  পানি নেমে গেছে কিন্তু রেখে গেছে ক্ষত

তিনি আরো বলেন, মোবাইল কোর্ট পরিচালনাকালে দোহার থানা পুলিশ এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনোয়ার হোসেন প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন। অভিযানকালে পাইকারি ও খুচরা বিক্রেতা এবং সংশ্লিষ্ট বাজার কমিটির নেতৃবৃন্দকে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রিতে সরকারি নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনে উদ্বুদ্ধ করা হয়। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখা এবং ভোক্তা অধিকার সংরক্ষণে দোহার উপজেলার বিভিন্ন বাজারে নিয়মিত বাজার মনিটরিং ও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত দিন