দোহারে দাতের ডাক্তারের ভুল চিকিৎসায় এক নারীর মৃত্যু

    707

    আল-আমিন, স্টাফ রিপোর্টার; নিউজ৩৯: ঢাকার দোহার উপজেলায় কথিত দাতের ডাক্তারের ভুল চিকিৎসায় নাসিমা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। আটক হয়েছেন সেই ডাক্তার ও তার সহযোগী।

    বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে জয়পাড়ার উপজেলা মাকের্টের দ্বিতীয় তলায় অবস্থিত সবুজ ডেন্টাল কেয়ারে এ ঘটনা ঘটে। দোহার উপজেলার কার্তিকপুর গ্রামে তার বসবাস। নাসিমা বেগমের স্বামীর নাম শেখ ইয়াছিন মিয়া। সবুজ ডেন্টাল কেয়ারের টেকনিশিয়ান শেখর রায় ইনজেকশন পুশ করার পর পর নাসিমা বেগমের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তার পরিবার। এ ঘটনায় তাৎক্ষনিকভাবে, দোহার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুই জনকে আটক করেছে। সবুজ ডেন্টাল কেয়ারের সত্বাধিকারী সবুজ হোসেন (৩২) ও মানিকগঞ্জের শেখর রায় (৩২)পিতাঃ মুকূন্দ রায়।

    নাসিমা বেগমের পুত্রবধূ সুমি আক্তার জানায়, আমার শাশুড়ির দাঁতের ব্যাথার কারণে সবুজ ডেন্টাল কেয়ারে চিকিৎসা নিতে আসি। ডাক্তার দাঁত দেখার পরে বলে, রোগীর দাঁতে কোনো সমস্যা নেই, দাঁত ভালো আছে, দাঁত ওঠানোর প্রয়োজন নেই। তবে দাঁতে ক্যাপ পরাতে হবে। এরপর আমি ডাক্তারকে বললাম, তাহলে ক্যাপ বসিয়ে দেন এবং ডাক্তারের সাথে দাঁতে ক্যাপ বসানোর জন্য টাকার চুক্তি হয়। তারপর আমি বাসায় ফোনে যোগাযোগ করতে বের হই। ফিরে এসে দেখি আমার শাশুড়িকে দাঁত অবস করার জন্য দাঁতের গোড়ায় সুঁই দিয়েছে। সুঁই দেওয়ার পরে আমার শাশুড়ির অস্থিরতা বেড়ে যায় এবং শ্বাস নিতে কষ্ট হচ্ছিল। ডাক্তারের পরামর্শে আমার শাশুড়িকে চেম্বারের বাইরে বারান্দায় আলো-বাতাসে নিয়ে আসি। কিন্তু তখনই তার নাক-মুখ দিয়ে ফেনা বেড়িয়ে আসে। আমি দ্রুত তাকে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই, তিনি মারা গিয়েছেন বলে জানায় সরকারি হাসপাতালের কর্তব্যরত ডাক্তার।

    অন্য খবর  দোহার পৌরসভার মেয়র ও কাউন্সিলদের শপথ গ্রহন অনুষ্ঠিত 

    এ বিষয়ে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আল-আমিন নিউজ৩৯কে জানায়, জাসোকাইন নামক ইনজেকশন পুশ করার আগে অবশ্যই রোগীর তিনটি পরীক্ষা করে নিতে হয়। টেকনিসিয়ান শেখর রায় রোগীর কোনো প্রকার পরীক্ষা না করেই এবং ডেন্টিস্টের পরামর্শ ছাড়াই ইনজেকশন পুশ করেছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, জাসোকাইন ইনজেকশন পুশ করার ফলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রোগীর মৃত্যু হয়েছে। শেখর রায় একজন টেকনিশিয়ান। সে মোটেও ডেন্টিস নয়, এমনকি রোগীকে চিকিৎসা দেওয়ার এখতিয়ার নেই তার।

    পুলিশ সূত্রে জানা যায়, এ বিষয়ে দোহার থানায় একটি অভিযোগ করেছে নিহতের পরিবার। লাশ ময়না তদন্তের জন্যে মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

    আপনার মতামত দিন