সাপের আতঙ্কে নবাবগঞ্জবাসী

237

মো:রাতুল  ইসলাম ♦ ঢাকার নবাবগঞ্জ উপজেলার যন্ত্রাইল ও নয়নশ্রী ইউনিয়নে ৩ অক্টোবর সাপের কামড়ে দুজনের মৃত্যু হয়েছে। এর পর থেকে প্রতিদিনই সাপের কামড়ে কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন।

স্থানীয় সূত্র জানায়, ৩ অক্টোবর যন্ত্রাইলের খলসীগ্রামে মো. রাজীব হোসেন (১৪) ও নয়নশ্রীর বিলপল্লি গ্রামের আলতাফ মোল্লাকে (২৮) সাপে কাটলে মৃত্যু হয়। গতকাল মঙ্গলবার পর্যন্ত সাপের কামড়ে নয়নশ্রীর ভায়াডুবি, ঘোষপাড়া, বাংলাবাজার চর তুইতাল ও বিলপল্লি এলাকায় ২৫ জন, যন্ত্রাইলের চরখলসী কিরিঞ্জি উত্তর বালুখণ্ড গ্রামে পাঁচজন আক্রান্ত হয়েছে।

ভায়াডুবির বাসিন্দা তারিকুল ইসলাম বলেন, প্রতিদিনই সাপের কামড়ে বিভিন্ন বয়সী নারী-পুরুষ আহত হচ্ছে। গতকাল সেলিনা আক্তার (২২), আশু (৩৫), ননী বালা (৫০)সহ নয় ব্যক্তি আহত হন। তাঁদের মধ্যে সেলিনা, ননীবালা ও এক বৃদ্ধাকে ঢাকার মহাখালী হাসপাতালে পাঠানো হয়েছে।

এলাকাবাসীর ভাষ্যমতে, বাড়ির আঙিনা ও রাস্তার আশপাশে জঙ্গল বা ঘাসের মধ্যে সাপের আনাগোনা বেড়েছে। দেড় থেকে দুই ফুট লম্বা আকৃতির সাপে কাটার সঙ্গে সঙ্গে লোকজন রাস্তায় ঢলে পড়ছে। এতে স্কুলগামী ছেলেমেয়েদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকে গত কয়েকদিন স্কুলে যায়নি বলে তাদের অভিভাবকেরা জানান।

অন্য খবর  সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করলেন আব্দুল মান্নান খান

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিরাজুল ইসলাম উকিল বলেন, বিষয়টি তাঁর জানা নেই। তবে এলাকায় খোঁজ নিয়ে শিগগিরই ভ্যাকসিন বা তরলজাতীয় কোনো ওষুধ দিয়ে সাপের আস্তানা ধ্বংস করা যায় কি না, তার ব্যবস্থা নেওয়া হবে ।

আপনার মতামত দিন