নবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার সহকারী কেন্দ্র-সচিব বহিস্কার

283

আসিফ শেখ, নিউজ৩৯ ♦ ঢাকা নবাবগঞ্জ উপজেলায় এইচএসসি পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে অবহেলার অভিযোগ প্রমানিত হওয়ায় সহকারি কেন্দ্র সচিব রেজাউল করিমকে তাৎক্ষনিক লিখিতভাবে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে বহিস্কার করা হয়।

পরীক্ষা কেন্দ্রের প্রয়োজনীয় নিরাপত্তা গ্রহণ করতে না পারায় নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি কেন্দ্র সচিব রেজাউল করিমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হল।

উল্লেখ, গত সোমবার এইচএসসি পরীক্ষার প্রথম দিনে এবছর প্রথম কেন্দ্র হিসেবে স্বীকৃতি পাওয়া নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের পেছনের দিক দিয়ে নকল সরবরাহ করতে থাকে ১০/১২ জন যুবক। ওই কেন্দ্রের পিছনে প্রথম আলোর নবাবগঞ্জ প্রতিনিধি আজাহারুল হকের বাসা। বাড়িতে রান্না করার সময় বিষয়টি প্রত্যক্ষ করেন তার স্ত্রী। এ সময় তিনি বখাটেদের ওই স্থান থেকে চলে যেতে বলেন এবং বিষয়টি কেন্দ্র কর্তৃপক্ষকে জানান।

কিন্তু কেন্দ্র কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় অরক্ষিত এই পরীক্ষা কেন্দ্রের পেছন দিক দিয়ে ওই ১০/১২ জন যুবক অকপটে নকল সরবরাহ করতে থাকে। বিষয়টি নিয়ে প্রতিবাদ করতে গেলে বাড়ির রান্নাঘরে আগুন নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায় বখাটেরা। আগুনে বাড়ির রান্না ঘরটি পুড়ে যায়।

অন্য খবর  দোহারের মালিকান্দায় যুবকের আত্মহত্যা

উপজেলা নির্বাহী অফিসার ও পাবলিক পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি দেওয়ান মাহবুবুর রহমান পরীক্ষা সংশ্লিষ্ট সকলকে নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা পরিষদের সভাকক্ষে এক জরুরি সভা ডাকেন। তিনি জানান, সভায় সিদ্ধান্ত অনুযায়ী সহকারি কেন্দ্র সচিব রেজাউল করিমের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে তাৎক্ষনিক লিখিতভাবে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে বহিস্কার করা হয়েছে।

আপনার মতামত দিন