রাস্তা সংস্কারের উদ্যোগ নেই তবু উদ্বোধনের অপেক্ষায় মৈনট-চরভদ্রাসন ফেরিঘাট

346

ঢাকা-নবাবগঞ্জ-দোহার-শ্রীনগর সড়ককে ইতোমধ্যে পদ্মা বাইপাস সড়ক ঘোষণা করেছে সড়ক ও জনপদ বিভাগ। এরই অংশ হিসেবে তৈরি করা হয়েছে ঢাকার দোহারের মৈনটঘাট থেকে ফরিদপুরের চরভদ্রাসন ফেরি ঘাট। যা উদ্বোধনের অপেক্ষায়। কিন্তু দোহার অংশে কার্তিকপুর থেকে মৈনটঘাট পর্যন্ত প্রায় ৩ কিমি. রাস্তা যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। উদ্যোগ নেওয়া হয়নি এটি সংস্কারের।

সরজমিনে মৈনটঘাট এলাকায় দেখা যায়, ঘাটে প্লাটফর্ম স্থাপন করা হয়েছে। তাতে একটি ফেরি ভিড়ে আছে। কিন্তু পদ্মা পার থেকে মুল রাস্তার সংযোগ সড়কের বেহাল অবস্থা। রাস্তার ইট-খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ধুলোবালুর স্তূপ মাড়িয়েই চলতে হচ্ছে পথচারীদের।

গাড়ি চলাচলের সময় ইঞ্জিনে ধুলো গিয়ে বিকল হয়ে যায়। আর সর্বক্ষণই ধুলোর কারণে আশপাশের বাসিন্দাদের নাকাল অবস্থায় পড়তে হচ্ছে।

মৈনট এলাকার বাসিন্দা আ. মজিদ বলেন, হুনছি খুব তাড়াতাড়ি এখানে ফেরিঘাট অইবো। কিন্তু রাস্তা ঠিক না অইলে গাড়ি কেমনে চলবো। রাস্তাডা মেরামত করা দরকার। 

ঢাকা-দোহার-নবাবগঞ্জ সড়কের যমুনা বাস সার্ভিসের চালক দেলোয়ার হোসেন বলেন, পেটের দায়ে এ রাস্তায় গাড়ি চালাই। ধুলোবালুতে গাড়ির যন্ত্রপাতি বিকল হয়ে পড়ে। যাত্রীদের চরম দুর্ভোগে চলাচল করতে হচ্ছে।

অন্য খবর  নারিশা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিআইডব্লিউটিএর এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, পদ্মার মৈনট চরভদ্রাসন ফেরিঘাটে ফেরি চালু হবে খুব শিগগির। তবে তার আগে রাস্তাঘাট সংস্কার জরুরি হয়ে পড়েছে।

দোহার উপজেলা নিবার্হী কর্মকর্তা নুরুল করিম ভূইয়া বলেন, ফেরি চালুর বিষয়টি শুনেছি। তবে কবে নাগাদ হবে তা জানি না। রাস্তার কাজের বিষয়ে সড়ক ও জনপথ বিভাগকে তাগিদ দেওয়া হয়েছে। খুব দ্রুত কাজ শুরু হবে বলে জানা গেছে। এবিষয়ে সড়ক ও জনপথ বিভাগের মুন্সিগঞ্জ অঞ্চলের উপ-বিভাগীয় প্রকৌশলী খায়রুল ইসলামের মুঠো ফোনে কয়েকদিন যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

আপনার মতামত দিন