ছুটির দিনে মুখরিত বান্দুরা হলিক্রশের শতবর্ষ পূর্তি অনুষ্ঠান

631

স্টাফ রিপোর্টার, নিউজ৩৯ ♦ শুক্রবার, ১৩ ডিসেম্বর বান্দুরা হলিক্রশ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানের দ্বিতীয় দিন। সকাল থেকে রাত পর্যন্ত ছিল বিভিন্ন ধরণের অনুষ্ঠানের আয়োজন।

তবে সব আয়োজন ছাপিয়ে এটি হয়ে উঠেছে মিলন মেলা। এই অুনষ্ঠান অনেক দিনের না দেখা পুরোনো স্কুল বন্ধুদের আবার একত্র করেছে। এখানে এসে হলিক্রশের ছাত্ররা একদিনের জন্যে হলেও ফিরে পেয়েছে কর্ম ব্যস্ততায় শৈশব-কৈশরের হারিয়ে যাওয়া মুখগুলো। আর তাই অনেকেই দেখা গেছে অনুষ্ঠানে মন দেয়ার চেয়ে আড্ডায মগ্ন হয়ে যাওয়া, দল বেঁধে ছবি তোলা।

সকালে প্রথম পর্বে আলোচনা অনুষ্ঠানে যোগ দেন স্কুলের সাবেক ও বর্তমান প্রধান শিক্ষক সহ অন্যান্য বিশেষ ব্যক্তিবর্গ যারা এক সময় এখানে স্কুল জীবন কাটিয়ে গেছেন। বক্তরার তাদের স্মৃতিচাণার পাশাপাশি শিক্ষা ব্যবস্থা, ছাত্রদের দ্বায়িত্ব সহ বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন।

এরপর চলে খাবর বিরতি। বিরতির কিছুক্ষণ পর অনুষ্ঠানে এসে উপস্থিত হন সাবেক যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, নবাবগঞ্জ উপজেলার চেয়ারম্যান খন্দকার আবু আশফাক, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন। ব্যারিস্টার নাজমুল হুদা বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পাঠানো বাণী পাঠ করে শোনান।

অন্য খবর  দোহারে প্রশাসনের কঠোর অভিযানঃ১০ জন ব্যবসায়ীসহ ক্রেতাকে অর্থদন্ড

এরপর স্মৃতিচারণা পর্বে ষাটের দশকের বিভিন্ন ব্যাচের ছাত্ররা স্কুলের সাথে জড়ানো তাদের স্মৃতির কথা জানান দর্শকদের। এরপর মঞ্চে পরিচয় করিয়ে দেয়া হয় অনুষ্ঠানের আয়োজনে কাজ করা ব্যক্তি ও দাতাদের সাথে।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী কণা, তারপর আগুন এবং সবশেষে আইয়ুব বাচ্চু।

পুরো অনুষ্ঠানে দারুন শৃঙ্খলা দেখা গেলেও ব্যবস্থাপনায় বিভিন্ন অসঙ্গতির কারণে অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

BHCHS

এরা হলিক্রশ উচ্চ বিদ্যালয়ের ২০০৬ ব্যাচের ছাত্র। ব্যাচের নাম ছাপানো একই ধরণের পোলো শার্ট গায়ে তারা অনুষ্ঠানে অংশ নেয় আর একটি স্মারক পুস্তক বিক্রি করে তারা।

আপনার মতামত দিন